স্বাধীনতার অর্জনকে নস্যাৎ করতেই জঙ্গি হামলা চলছে


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ০৬ জানুয়ারি ২০১৬
ফাইল ছবি

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, মহান শহীদ দিবস শুধু একটি দিবস নয়, এটি বাঙালির চেতনা ও বিশ্বাস। এ বিশ্বাস ও চেতনাকে ধারণ করেই বাঙালিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছে। এ চেতনা ও অর্জনকে নস্যাৎ করতেই একটি গোষ্ঠী পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়ে জঙ্গি হামলা চালিয়ে যাচ্ছে।

বুধবার আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠকে এসব কথা বলেন তিনি। সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে শিল্পকলা একাডেমির সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে সংস্কৃতি সচিব আকতারী মমতাজ, সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মসিউর রহমান, বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সৈয়দ রেজাউর রহমান, গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকার, আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের পরিচালক রেজাউল করিম, সোনারগাঁওয়ের লোক কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপসহ বিভিন্ন মন্ত্রণালয়, অধিদফতর ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করার আহ্বান জানিয়ে সংস্কৃতিমন্ত্রী নূর কেন্দ্রীয় শহীদ মিনার ও একুশের গ্রন্থমেলাসহ পুরো বিশ্ববিদ্যালয় এলাকা এবং রাজধানী ঢাকাসহ দেশের সর্বত্র কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেন।

তিনি বলেন, ধর্মের নামে একটি গোষ্ঠী জঙ্গি হামলা চালিয়ে ব্লগার, ধর্মযাজক, পুলিশ ও প্রকাশকসহ মুক্তবুদ্ধির মানুষদের হত্যা করছে। ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে এই জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।