জামায়াতের রাজনীতি নিষিদ্ধ না হওয়া দুঃখের বিষয়


প্রকাশিত: ০৭:০৪ এএম, ০৬ জানুয়ারি ২০১৬

স্বাধীনতার এতোদিন পরেও মুক্তিযুদ্ধ বিরোধী জামায়াত ইসলামের রাজনীতি নিষিদ্ধ না হওয়া দুঃখের বিষয় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক গণ-অবস্থান কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি। বাংলাদেশ জামায়াতে ইসলামের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় বহাল রাখার দাবিতে এ অবস্থান কর্মসূচির আয়োজন করেছে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রজন্ম মঞ্চ।

তিনি অবিলম্বে জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়ে বলেন,‘জামায়াতের রাজনীতি বাংলার মাটিতে এখনো নিষিদ্ধ করা হয়নি এটাই দুঃখের বিষয়। সেই সঙ্গে তিনি অবিলম্বে জামায়াতে ইসলামের সকল সম্পদ বাজেয়াপ্ত করে মুক্তিযুদ্ধে ক্ষতিগ্রস্ত পরিবারের কল্যাণে ব্যয় করার দাবিও জানান।

মোজাম্মেল হক বলেন,‘পাকিস্তান সরকার যখন ১৯৭১ সালে সংগঠিত মহান মুক্তিযুদ্ধে তাদের সকল অপকর্মের কথা অস্বীকার করছে ঠিক তখনই জামায়াতের অঘোষিত আমির খালেদা জিয়া মুক্তিযোদ্ধা নিয়ে বিতর্কিত বক্তব্য দিচ্ছে। অবিলম্বে তিনি (খালেদা জিয়া) জাতির কাছে ক্ষমা না চাইলে আর ভবিষ্যতে এমন বক্তব্য দিলে তার দাঁত ভাঙা জবাব দেয়া হবে।

এসময় গণ-অবস্থান কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন নৌ পরিবহণ মন্ত্রী শাজাহান খান,সংসদ সদস্য শিরিন আক্তার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল,জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান প্রমুখ।

এএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।