মুখে কালি মেখে খালেদার ক্ষমা চাওয়া উচিত


প্রকাশিত: ০১:০২ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া যে অপরাধ করেছিলেন, তার জন্য মুখে কালি মেখে জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

রাজধানীর রাসেল স্কয়ারে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। দশম জাতীয় নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে ওই সমাবেশের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।
 
শেখ সেলিম বলেন, খালেদা জিয়া এবং তারেক জিয়া বাংলাদেশের মুক্তিযুদ্ধকে অস্বীকার করে পাকিস্তানের কণ্ঠে সুর মিলিয়েছেন। এই অপরাধের জন্য মা-ছেলেকে জাতি কখনই ক্ষমা করবে না।

তিনি বলেন, ৫ জানুয়ারির ওই নির্বাচন ছিল গোটা জাতির জন্য চ্যালেঞ্জ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই চ্যালেঞ্জকে গ্রহণ করে গণতন্ত্র রক্ষা করেছেন। এর জন্য শেখ হাসিনাকে খালেদা জিয়ার পক্ষ থেকে ধন্যবাদ দেয়া উচিত ছিল। তা না করে তিনি (খালেদা) গণতন্ত্র হত্যা দিবস বলে সুর তুলেছেন।
 
আওয়ামী লীগের এই নেতা বলেন, ওই নির্বাচন হয়েছিল বলেই যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার এই অগ্রযাত্রাকে কেউ দমাতে পারবে না।

মুক্তিযুদ্ধের সময় খালেদা জিয়ার ক্যান্টনমেন্টে থাকার বিষয়ে সমলোচনা করে সাবেক এই মন্ত্রী বলেন, ‘জিয়া তিনবার ডেকে পাঠিয়েও খালেদাকে ক্যান্টনমেন্ট থেকে বের করতে পারেননি। যুদ্ধের পর মেজর জিয়া খালেদাকে গ্রহণ করতে চাননি। বঙ্গবন্ধুর অনুরোধেই জিয়া খালেদাকে গ্রহণ করেন। কিন্তু এই জঘন্য মহিলা (খালেদা) সেই বঙ্গবন্ধুকে নিয়েই কটুক্তি করেছেন। এর মধ্য দিয়ে তিনি চরম ধৃষ্টতা দেখিয়েছেন।
 
সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব) ফারুক খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

এএসএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।