আ.লীগের ভুল রাজনীতি দেশকে চরম ঝুঁকিতে ফেলেছে


প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

আওয়ামী লীগের ভুল রাজনীতি দেশকে চরম ঝুঁকিতে ফেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।   

মঙ্গলবার বিকেলে নোয়াখালী শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা জেএসডির কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, রাজনীতি, অর্থনীতি ও রাষ্ট্র-ক্ষমতা সকল ক্ষেত্রেই এ ঝুঁকি বিদ্যমান। রাষ্ট্রীয় ও সাংবিধানিক সকল প্রতিষ্ঠান থেকে শুরু করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব কিছুই নৈতিক অধঃপতন ঘটেছে। ইতিমধ্যে নির্বাচন ব্যবস্থা যতটুকু ছিল তাও ভেঙ্গে পড়েছে। দেশের জনগণ আজ ভোটের অধিকার ও মতপ্রকাশের স্বাধীনতা বঞ্চিত হয়ে এক ধরনের ক্রীতদাসে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের উন্নয়ন উন্মাদনায় দেশের জমি,নদী,বন ও ব্যাংক সব কিছু উজাড় হয়ে যাচ্ছে। অথচ কোটি কোটি বেকারের কর্মসংস্থানের কোনো ব্যবস্থা হচ্ছে না। জেএসডি মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে অঙ্গীকারাবদ্ধ। বিদ্যমান ব্যবস্থায় মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে ১৬ কোটি মানুষের চাহিদা পূরণ করা সম্ভব নয়।

বিশেষ অতিথির বক্তব্যে জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, সরকার ১৯৫ জন পাকিস্তানি যুদ্ধাপরাধীর বিচার করতে চাচ্ছেন তা অবশ্যই অভিনন্দনযোগ্য। তবে আজকে এ বিচার অনুষ্ঠান যত কঠিন হবে স্বাধীনতা।

জেলা জেএসডির আহ্বায়ক আবদুল জলিল চেয়ারম্যানের সভাপতিত্বে ও সদস্য শহীদুল ইসলাম খোকনের সঞ্চালনায় কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে আরো বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক জোটের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, জেএসডি কেন্দ্রীয় কমিটির সদস্য সিমেস তানিয়া রব, অ্যাড.ভোকেট কাউসার নিয়াজী, নুর রহমান চেয়ারম্যান, আনোয়ারুল করিম মানিক, সুলতান আহমেদ চেয়ারম্যান, আবুল কাশেম পাটোয়ারী, মোহাম্মদ উল্লাহ, আমিনুর রসুল দুলাল প্রমুখ।

মিজানুর রহমান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।