স্টার সিনেপ্লেক্সে দ্য গুড ডাইনোসর

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে পিক্সার অ্যানিমেশন স্টুডিও’র ছবি ‘দ্য গুড ডাইনোসর’। এই থ্রি-ডি অ্যানিমেটেড চলচ্চিত্রটি যৌথৈভাবে প্রযোজনা করেছে ওয়াল্ট-ডিজনি পিকচার্স। ছবিটি নতুন বছরের প্রথম দিন ১ জানুয়ারি থেকে প্রদর্শিত হবে সিনেপ্লেক্সে।

ছবিটির নির্মাণ ২০১৩ সালের আগস্ট পর্যন্ত বব পিটারসনের অধীনে থাকলেও, পরবর্তীতে অক্টোবর ২০১৪ সালে পরিচালকের নতুন পদে যোগ দেন পিটার সন।

ছবিটির গল্প একটি মুহূর্তের, যা ইতিহাস বদলাতে সক্ষম। গল্পটি উদারতার, গল্পটি মানবতা আর ডাইনোসরের বন্ধুত্বের। গল্পটি একটি নতুন অ্যাডভেঞ্চারের। কাহিনির শুরু অরলো নামের এক ছোট্ট ডাইনোসরকে নিয়ে, যে এক দুর্ঘটনায় তার বাবাকে হারায়। একদিন ঘুরে বেড়ানোর সময় পাথরে পা পিছলে গড়িয়ে পড়তে থাকে অরলো। এরপরই সে নিজেকে আবিষ্কার করে নিজের পরিচিত পরিবেশ থেকে অনেক দূরে।

নিজের ভূমিতে ফিরে যাওয়ার অভিযানের পথে হঠাৎই তার দেখা হয় এক ছোট্ট গুহামানবের সাথে। সেই গুহামানবের নাম রাখে সে স্পট। আর এরপর থেকেই শুরু হয় ইতিহাস বদলে যাওয়ার কাহিনী। ইতিহাসের পাতায় যে ডাইনোসরকে হিংস্র-বর্বর বলে আখ্যায়িত করা হয়েছে সেই ডাইনোসরের সাথেই মানুষের বন্ধুত্বের কাহিনীর রঙিন আঁচড় স্থান নেয় রূপালি পর্দায়।

অরলো ডাইনোসরের চরিত্রে কন্ঠ দিয়েছেন শিশু অভিনেতা রেয়মন্ড অশোয়া। আর স্পটের চরিত্রটিকে রূপদান করেছেন জ্যাক ব্রাইট। তাছাড়া আরো বিভিন্ন চরিত্রে কন্ঠ দিয়েছেন জেফ্রি রাইট, স্টিভ য্যান, অ্যানা প্যাকুইন, ডিরেক্টর পিটার সনসহ আরো অনেকে।

দ্য গুড ডাইনোসরের মুক্তির মাধ্যমে এই প্রথমবারের মত পিক্সার অ্যানিমেশন একই বছরে দুটি ফিচার ফিল্ম মুক্তি দিতে যাচ্ছে। প্রথমটি অর্থাৎ ইনসাইড আউট মুক্তি পেয়ে গিয়েছে গত জুন মাসেই। মুক্তির সাথে সাথেই তা ছিনিয়ে এনেছে অবিস্মরণীয় সাফল্য। তাই স্বাভাবিকভাবেই দ্যা গুড ডাইনোসরের প্রতি দর্শক-নির্মাতা সবারই প্রত্যাশার পাল্লাটা অনেক ভারি।

ফলস্বরূপ মুক্তির আগেই আইএমডিবিতে ৭.৮ রেটিং নিয়ে চলচ্চিত্রটি আছে একটি ভাল অবস্থানে। ধারণা করা হচ্ছে, ইনসাইড আউটের সাথে দ্য গুড ডাইনোসরও মনোনয়ন পাবে একাডেমি অ্যাওয়ার্ডের জন্য।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।