পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান বিএনপির


প্রকাশিত: ০৫:৪৮ এএম, ৩১ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। পাশাপাশি সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ দাবি করেছে দলটি। বৃহস্পতিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফল প্রত্যাখ্যানের বিষয়টি জানান।

পৌর নির্বাচনের অনিয়ম তুলে ধরে তিনি বলেন, বিএনপি ও ২০ দলীয় জোট পৌর নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে এইকসঙ্গে জনগণের আশা-আকাঙ্ক্ষার সঙ্গে প্রতারণা করা এবং সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থতার জন্য নির্বাচন কমিশন ও সরকারের পদত্যাগ দাবি করছি।

পরবর্তী নির্বাচনেও বিএনপি অংশগ্রহণ করবে জানিয়ে ফখরুল বলেন, এ নির্বাচনে অংশগ্রহণ আমাদের জন্য সঠিক সিদ্ধান্ত ছিল।

বিএনপির জয়-পরাজয় নয়, নির্বাচন কমিশনকে বির্তকিত করতে নির্বাচনে অংশ নিয়েছে- আওয়ামী লীগ নেতা হানিফের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন বির্তকিত এটা আমাদের বলার অপেক্ষা রাখে না। ডিএফআইডি কমিশনের ফান্ড বন্ধ করে দিয়েছে।

পৌর নির্বাচনের অনিয়ম নিয়ে বিএনপি কোনো কর্মসূচি দেবে কি না- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, এটা পরবর্তীতে জানানো হবে।

গণমাধ্যম কর্মীদের দায়িত্ব পালন ও দলীয় নেতাকর্মীদের নির্বাচনে অংশগ্রহণ করার জন্য মির্জা ফখরুল আন্তরিক ধন্যবাদ জানান এবং নির্বাচনে নিহতদের পরিবারের প্রতি শোক ও আহতদের সুস্থতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব শাহজাহান, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজজামান রিপন, যুব বিষয়ক সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শিরিন শারমিন সুলতানা প্রমুখ।

এমএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।