নওগাঁয় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে


প্রকাশিত: ০৩:২৯ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫

নওগাঁর দুটি পৌর সভায় বুধবার সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। পৌর নির্বাচনকে শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা। দুটি পৌর সভার ৪৯টি কেন্দ্রের মধ্যে ৩৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। প্রতিটি কেন্দ্রের পুলিশ ও আনছার বাহিনীর সদস্যরা রয়েছেন। পাশাপাশি র্যাব, বিজিবি ও ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক টহল দিচ্ছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, নওগাঁ পৌরসভায় আওয়ামী লীগের দেওয়ান ছেকার আহমেদ শিষাণ, বিএনপির নজমুল হক সনি, স্বতন্ত্র আবদুল ওয়াহাব, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর শহিদুল ইসলাম মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নওগাঁ পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৫ হাজার ৭৮০ জন। কাউন্সিলর পদে ৪৬ জন ও মহিলা ( সংরক্ষিত) কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌর সভায় নারী ৫২ হাজার ৮৩০ জন ও পুরুষ ভোটার ৫২ হাজার ৯৫০ জন ভোটার রয়েছেন ।

অপরদিকে, পত্নীতলার নজিপুর পৌরসভায় আওয়ামী লীগের রেজাউল কবির চৌধুরী বাবু, বিএনপির আনোয়ার হোসেন ও জাতীয় পার্টির আসগর আলী মেয়র পদে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নজিপুর পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৬৮৩ জন। কাউন্সিলর পদে ৩৬ জন ও মহিলা ( সংরক্ষিত) কাউন্সিলর পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌর সভায় নারী ৭ হাজার ৮৬৩ জন ও পুরুষ ভোটার ৭ হাজার ৮২০ জন ভোটার।

জেলা রিটার্নিং কর্মকর্তা আমিনুল ইসলাম আরো জানান, নির্বাচনে সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোন কেন্দ্রে অপ্রীতিকর খবর পাওয়া যায়নি।

আব্বাস আলী/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।