বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শিরোপা উদযাপন


প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৫
বিপিএলের তৃতীয় আসরে চ্যাম্পিয়ন হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরে শিরোপা জিতেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ২২ নভেম্বর শুরু হয়ে ২৩ দিনব্যাপি এই টুর্নামেন্ট ১৫ ডিসেম্বর গ্র্যান্ড ফাইনাল দিয়ে শেষ হয়। ফাইনালে শ্বাসরুদ্ধকর ম্যাচে বরিশাল বুলসকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে মাশরাফি বিন মুর্তজার দল কুমিল্লা।

বিজয়ের মাসের এই অর্জনকে আরও স্মরণীয় করে রাখতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিজয় উদযাপন করে। এদিন সন্ধ্যায় রীতিমত তারা হাট বসেছিল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দেশীয় ক্রিকেটার ছাড়াও উপস্থিত ছিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর, তাপস ও পারভেজ, মডেল-অভিনয়শিল্পী সুজানা, তারকা দম্পতি অন্তত-বর্ষা।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এছাড়া উপস্থিত ছিলেন সাবেক আইসিসি সভাপতি ও পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, রেলমন্ত্রী মুজিবুল হক এবং ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

অনুষ্ঠানের শুরুতে কুমিল্লার জয়ের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। এরপর দলের ম্যানেজার, কোচসহ সকল স্টাফদের হাতে বিপিএলের রেপ্লিকা ট্রফি তুলে দেন কর্ণধার নাফিসা কামাল এবং আহম মুস্তফা কামাল। এরপর বেঙ্গল গ্রুপের নৃত্য দিয়ে দর্শকদের মনোরঞ্জন করা হয়।

এরপর অনুষ্ঠানের মূল আকর্ষণে ‘সেলিব্রেশন অব ভিক্টোরি’ অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলোয়াড়দের হাতে বিপিএলের রেপ্লিকা ট্রফি তুলে দেন নাফিসা কামাল এবং মুস্তফা কামাল। এছাড়াও কুমিল্লা ভিক্টরিয়ান্সের সঙ্গে যুক্ত সকল পৃষ্ঠপোষকদের হাতেও রেপ্লিকা ট্রফি তুলে দেন তারা।

অনুষ্ঠানে সাবেক আইসিসি সভাপতি কামাল বলেন, ‘সবাই আমাদের কাগজে কলমে ছয় নাম্বারে রাখলেও আমি কখনোই তা ভাবিনি। আমি জানতাম আমরা জেতার মতো দল গড়েছি। আমার দৃঢ় বিশ্বাস ছিল আমরা চ্যাম্পিয়ন হবো এবং আমরা পেরেছি। দলে মাশরাফির মতো নেতা যাদের আছে তারাতো চ্যাম্পিয়ন হবেই। এরা এর আগে বাংলাদেশকে জিতিয়েছে।’

দলের জয় সম্পর্কে অধিনায়ক মাশরাফি বলেন, ‘আসলে আমরা পুরো দল একটি পরিবারের মতো খেলেছি। সবার নিজের কাজটি করে গেছে। তাই এটা হয়ে গেছে। এইজন্য আমি দলের সবাইকে ধন্যবাদ দেবো, বিশেষ করে কামাল স্যারকে।’

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।