মান্না উৎসবের উপস্থাপক রিয়াজ-ফেরদৌস


প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৫

বড় পর্দার জনপ্রিয় দুই নায়ক রিয়াজ ও ফেরদৌস। একসঙ্গে অভিনয় করেছেন একাধিক চলচ্চিত্রে। মঞ্চে উপস্থাপনাও করেছেন বেশ কয়েকবার। এসব খবর রিয়াজ-ফেরদৌস ভক্তদের সবারই জানা।

নতুন খবর হচ্ছে প্রয়াত নায়ক মান্নার নামে প্রতিষ্ঠিত মান্না ফাউন্ডেশনের উদ্যোগে আগামী ১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘মান্না উৎসব’। আর এই আয়োজনটি উপস্থাপনা করবেন জনপ্রিয় এই দুই নায়ক।

এ প্রসঙ্গে রিয়াজ বলেন, মান্না ভাই ছিলেন আমার খুব কাছের একজন মানুষ। সব সময় তাকে বড় ভাইয়ের মতো সম্মান করতাম। তার স্মরণে এই আয়োজনটি নিজে দায়িত্ববোধ থেকেই উপস্থাপনা করছি।

এদিকে, ‘মান্না উৎসব’ উপলক্ষে মান্নার সহধর্মিনী শেলী মান্না বলেন, ‘মান্না উৎসব আরো কয়েক বছর আগে করার কথা থাকলেও নানা অসুবিধার কারণে সেটা সম্ভব হয়নি। এখন থেকে প্রতি বছর মান্নার স্মরণে এই উৎসব করা হবে। প্রথমবারে রাজধানীর শিশু একাডেমি চত্বরে এটি অনুষ্ঠিত হবে।’

তিনি আরো বলেন, ‘মান্না উৎসব উপলক্ষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাকার দুই সিটি মেয়র। সেখানে কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনসহ দেশের সকল শ্রেণির শিল্পীরা অংশগ্রহণ করবেন।’

জানা গেছে, আগামী ১ জানুয়ারি সন্ধ্যায় বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে ‘মান্না উৎসব ২০১৬-ড্রিমস অব মান্না’ আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, মান্না মৃত্যুর আগ পর্যন্ত শ’তিনেকেরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি তার বহুমুখি অভিনয় দিয়ে দর্শক মন জয় করেছিলেন। এখনও দর্শক তার ছবি দেখে মুগ্ধ হন। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে এই জনপ্রিয় নায়ক মৃত্যুবরণ করেন।

এনই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।