পরিবেশের চরম অবনতি হয়েছে


প্রকাশিত: ০২:৪০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫

গত এক সপ্তাহে পৌরসভা নির্বাচনের পরিবেশের চরম অবনতি হয়েছে বলে অভিযোগ করে সেনা মোতায়েনের দাবি জানিয়েছে বিএনপি। আর সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকে আরও দায়িত্বশীল ভূমিকা নিতেও আহ্বান জানানো হয়েছে।

রোববার বিকেলে সিইসি কাজী রকিবউদ্দীন আহমদের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে এসব দাবি পেশ করেন।

বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। বিএনপির প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হালিম, সুজাউদ্দিন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন।

পরে মঈন খান সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘আমরা নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আরও ভূমিকা রাখার কথা বলেছি। গত এক সপ্তাহে নির্বাচনের আবহ পরিবর্তন হয়েছে। শুরুর দিকে যে অবস্থা ছিল এখন পরিবেশের চরম অবনতি হয়েছে।’

মঈন খান সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন। সেনা মোতায়েন না করা প্রসঙ্গে তিনি বলেন, নির্বিঘ্নে ভোট দেওয়ার জন্য সেনা মোতায়েনের প্রয়োজন ছিল। এতে মানুষের উৎসাহ থাকত। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নির্বিঘ্ন হতো।

নির্বাচনের পর্যবেক্ষণ প্রসঙ্গে তিনি বলেন, যাদের এ কাজে দীর্ঘ অভিজ্ঞতা আছে তাদের পর্যবেক্ষণের দায়িত্ব দেওয়া উচিত।

এইচএ/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।