সৈয়দপুরে বিএনপির মেয়র প্রার্থীর জরিমানা


প্রকাশিত: ১২:১১ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৫

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় বিএনপি দলীয় মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার ভজের ৫ হাজার টাকা জরিমানা হয়েছে। রোববার নির্বাচনী আচরণবিধি পর্যবেক্ষণের জন্য নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুশফিকা ইফফাতের আদালত এ আদেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নির্বাচনী আচরণবিধি আইন-২০০৯ এর ধারা ১১ (২) অনুযায়ী এক সঙ্গে পাঁচজনের অধিক লোকের সমাবেশ ঘটিয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেন না। কিন্তু মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকারের ধানের শীষ প্রতীকের পক্ষে একদল কর্মী রোববার বেলা ১১ টায় ১৫ নম্বর ওয়ার্ডে রীতিমত মিছিল করে প্রচারণা চালিয়ে যাচ্ছিল।

এ সময় পুলিশ মিছিলের নেতৃত্বদানকারী মৃত মোজাম্মেল হকের ছেলে জাহাঙ্গীর আলম রাজাকে (৪২) আটক করে। এ ঘটনায় তাকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ডের নির্দেশ দেন। অভিযুক্ত মেয়র প্রার্থীর কর্মীর পক্ষে তাৎক্ষণিকভাবে সৈয়দপুর বিএনপির সভাপতি আব্দুর গফুর সরকার জরিমানার ৫ হাজার টাকা পরিশোধ করায় দণ্ডাদেশ মওকুফ করা হয়।

জাহেদুল ইসলাম/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।