তারাবে বিএনপির প্রচারণা থেকে আটক ১


প্রকাশিত: ০৮:৫৭ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জের তারাব পৌরসভায় বিএনপি প্রার্থীর পক্ষে জেলা বিএনপির প্রচারণা থেকে একজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালতের ধাওয়া খেয়ে পালিয়ে গেছে জেলা বিএনপির সভাপতিসহ অন্যান্য নেতারা।
 
প্রচারণা থেকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ওই মিছিল থেকে মোকসেদুর রহমান রানা নামে একজনকে আটক করে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
 
রোববার দুপুরে উপজেলার রূপসী এলাকা থেকে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী নাসিরউদ্দিনের (ধানের শীষ) পক্ষে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে মিছিল থেকে এই আটকের ঘটনা ঘটে।

এদিকে ধানের শীষ প্রতীকে মিছিল করার সময় ভ্রাম্যমাণ আদালত ধাওয়া দিলে জেলা বিএনপি সভাপতি তৈমুর আলম খন্দকারসহ দলের শীর্ষ নেতা পালিয়ে যায় বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে।
 
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মাহফুজুর রহমান জাগো নিউজকে বলেন, আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করার কারণে সেখান থেকে মোকসেদুর রহমান রানাকে আটক করা হয়। আটক রানাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
 
মিছিলের বিষয়ে জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার জাগো নিউজকে বলেন, প্রশাসন ও নির্বাচন কমিশন সরকারের এজেন্ট হিসেবে কাজ করছে। আর তাই আমাদের প্রচারণা থেকে একজনকে আটক করা হয়েছে।
 
বিএনপি মনোনীত প্রার্থী নাসিরউদ্দিন জাগো নিউজকে বলেন, ভোটারদের আতঙ্কিাত করতেই এ রকম কাজ করছে প্রশাসন। সরকার দলের প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন হলেও প্রশাসন নিরব থাকে আর আমরা আচরণবিধি মানলেও আমাদের গ্রেফতার, জরিমানা করছে। এতে প্রমাণ হয় নির্বাচন কমিশন নিরপেক্ষতা পালন করছে না।
 
শাহাদাত হোসেন/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।