শহীদের সংখ্যা : যুক্তিখণ্ডন করবেন খালেদা


প্রকাশিত: ০৭:৩০ এএম, ২৭ ডিসেম্বর ২০১৫

মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে গত সোমবার নিজের বক্তব্যের যুক্তিখণ্ডন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে সংবাদ সম্মেলন করার প্রস্তুতি নিচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার বিকেলে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হতে পারে। দলটির এক সহ-দফতর সম্পাদক এমন তথ্য জানিয়েছেন। তবে সময়সূচি এখনো চূড়ান্ত না হওয়ায় দলের পক্ষ থেকে এখানো কিছু জানানো হয়নি।

উল্লেখ্য, গত সোমবার মুক্তিযুদ্ধে শহীদের প্রকৃত সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করেন খালেদা জিয়া। তিনি বলেন, “মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক রয়েছে।”

পরবর্তীতে তার এমন বক্তব্যে নানা মহলে বিতর্কের ঝড় উঠে। দলের বেশ কয়েকজন নেতা খালেদা জিয়ার সেই বক্তব্যের সাফাই গেয়ে বলেন, খালেদা জিয়া শুধু বলেছেন- মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে। তিনি তো বলেননি, ৩০ লক্ষের কম বা বেশি মুক্তিযোদ্ধা শহীদ হয়েছে।

এমএম/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।