স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রকৃচি’র ৬ প্রতিনিধি


প্রকাশিত: ০৫:৪২ এএম, ২৪ ডিসেম্বর ২০১৫

সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করাসহ ৫ দফা দাবিতে স্মারকলিপি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির ৬ প্রতিনিধি। বৃহস্পতিবার পৌনে ১১টার দিকে তারা প্রধানমন্ত্রী কার্যালয়ে যান।

এর আগে সকাল সাড়ে ১০টায় তারা বিক্ষোভ মিছিল বের করে। তবে সার্ক এগ্রিকালচারাল সেন্টারের সামনের প্রধান সড়কে পুলিশের বাধার মুখে পড়েন প্রকৃচি-বিসিএস এর সদস্যরা। পরে প্রধানমন্ত্রীর দফতরে লিখিত স্মারকলিপি নিয়ে যান প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির ৬ প্রতিনিধি।

প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির ৬ প্রতিনিধিরা হলেন প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি এবং ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটের সচিব প্রকৗশলী মো. আব্দুস সবুর, প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির মহাসচিব কৃষিবিদ মোবারক আলী, প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সচিব ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব প্রফেসর ইকবাল আর্সলান, প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটির সদস্য সচিব এবং বিসিএস সমন্বয় কমিটির মহাসচিব মো. ফিরোজ থান।

প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি সূত্রে জানা গেছে, স্মারক লিপিতে তারা ৫টি বিষয়ে সমন্বয় করার জন্য প্রধানমন্ত্রীর বিশেষ হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রকৃচি কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি’র দাবি দাওয়া গুলো হলো-বেতনস্কেলে সিলেকশন ও টাইমস্কেল পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার-ননক্যাডার বৈষম্যের সিদ্ধান্ত বাতিল, ইউএনও কে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মরক অবিলম্বে বাতিল, আন্ত: ক্যাডার বৈষম্য নিরসণ, সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপার নিউমারারি পদ সৃজন করা এবং নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরনের প্রেরণ বাতিল।

জেইউ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।