৬০ ঘণ্টা পর জীবিত উদ্ধার


প্রকাশিত: ০৬:৩৯ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

চীনে ভূমিধসের ঘটনায় ধ্বংসস্তুপের নিচ থেকে ৬০ ঘণ্টা পর এক তরুণকে জীবিত উদ্ধার করা হয়েছে। ১৯ বছর বয়সী ওই তরুণকে উদ্ধার করা হলেও এখনো আরো ৭০ জনের বেশি মানুষ নিখোঁজ রয়েছে। দেশটির দক্ষিণাঞ্চলের শেনঝেইন প্রদেশের একটি শিল্পপার্কে ওই ধসের ঘটনা ঘটে।

শেনঝেইনের এ নাটকীয় ঘটনা বুধবার ভোরের দিকে ঘটেছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিনহুয়া নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, তিয়ান নামে উদ্ধারকৃত ওই তরুণের অবস্থা স্থিতিশীল রয়েছে। ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ায় ওই তরুণের এক পা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। চিকিৎসকরা তার ওই পা রক্ষার চেষ্টা করছেন।

ওই তরুণ পুলিশকে জানান, তিনি যেখানে আটকা পড়েছিলেন তার পাশেই আরো একজন আটকা পড়েছে। তবে পরবর্তীতে পুলিশ ওই স্থানে অভিযান চালিয়ে তাকে মৃত উদ্ধার করেছে।

দেশটির দক্ষিণাঞ্চলে ব্যাপক বৃষ্টিপাতের পর রোববার ভূমিধসের ঘটনা ঘটে। এ ঘটনায় গুয়াংমিংয়ের হেংতাইয়ু শিল্পপার্কে বেশ কিছু ভবন কাদা ও বর্জ্যের নিচে দেবে গেছে। এখন পর্যন্ত ৭০ জনেরও বেশি মানুষ নিখোঁজ রয়েছে।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।