মেহেরপুরে বিএনপি প্রার্থীর জরিমানা


প্রকাশিত: ১০:০২ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

মেহেরপুরের গাংনী পৌরসভা নির্বাচনে আচরণ বিধি ভঙ্গের দায়ে পাঁচ মেয়র প্রার্থীকে সতর্ক করলেন জেলা রিটার্নিং অফিসার। সোমবার বেলা ১২টার দিকে উপজেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত আইন শৃংঙ্খলা বিষয়ক অনুষ্ঠানে আচরণ বিধি ভঙ্গ হলে দায়ীদের বিষয়ে কঠোর অবস্থানের কথা জানিয়ে দেওয়া হয়।

এছাড়াও এদিন দুপুরে বিএনপি মনোনীত প্রার্থীর পোস্টার দেওয়ালে সাঁটানোর দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

পৌর নির্বাচনে আচরণ বিধি পালন ও আইন শৃঙ্খলা বিষয়ে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রতিদ্বন্দ্বী পাঁচ মেয়র প্রার্থীর প্রতিনিধি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা রিটার্নিং অফিসার রোকনুজ্জামান, সহকারী পুলিশ সুপার (এএসপি) মোস্তাফিজুর রহমান, গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন।

নির্বাচনে আচরণ বিধি দেখার দায়িত্বপ্রাপ্ত গাংনী সহকারী কমিশনার (ভূমি) রাহাত মান্নান জাগো নিউজকে জানান, থানা সড়কের বিভিন্ন ভবনের দেওয়ালে বিএনপি প্রার্থী ইনসারুল হক ইনসুর নির্বাচনী পোস্টার সাঁটানো ছিল। এ অপরাধে ওই প্রার্থীর কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সব প্রার্থীদের আচরণ বিধি পালনের বিষয়ে সতর্ক করা হয়েছে।

দেওয়ালে পোস্টার সাঁটানো, মিছিল ও নির্ধারিত সময়ের আগে প্রচারের জন্য মাইকিং করায় রোববার আওয়ামী লীগ প্রার্থী আহম্মেদ আলীকে পাঁচ হাজার ও স্বতন্ত্র প্রার্থী আরশাফুল ইসলামের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আতিকুর রহমান টিটু/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।