প্যারিস হামলার দুই সন্দেহভাজন বেলজিয়ামে আটক


প্রকাশিত: ০৭:২৫ এএম, ২১ ডিসেম্বর ২০১৫

প্যারিসে গত মাসের ভয়াবহ জঙ্গি হামলার সঙ্গে জড়িত সন্দেহে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস থেকে দুজনকে আটক করেছে পুলিশ। মধ্য ব্রাসেলসের একটি বাসায় রোববার সন্ধার দিকে বেলজিয়াম পুলিশ অভিযান চালিয়ে ওই দুই সন্দেহভাজনকে আটক করেছে।

আলজাজিরার এক প্রতিবেদনে ব্রাসেলস কর্তৃপক্ষের বরাত দিয়ে বলা হয়েছে, মধ্য ব্রাসেলসের জনপ্রিয় একটি পর্যটন এলাকায় রোববার সন্ধা থেকে ৫ ঘণ্টাব্যাপী অভিযান চালিয়েছে দেশটির বিশেষ বাহিনী এবং ফেডারেল পুলিশ।

এ সময় প্যারিসে হামলার সঙ্গে জড়িত সন্দেহভাজন দুজনকে আটক করা হয়েছে। ফেডারেল প্রসিকিউটরের মুখপাত্র এরিক ভ্যান ডার সিপ্ট বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তবে আটক ওই দুজনের সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি।

প্যারিসের ১৩ নভেম্বর ভয়াবহ হামলায় ১৩০ জন নিহত হয়। হামলার মূল হোতা সালাহ আব্দ সালাম ইউরোপে আত্মগোপনে রয়েছে। ওই হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস।

তবে আটক দুই সন্দেহভাজনের মধ্যে সালাম নেই বলে নিশ্চিত করেছেন ওই মুখপাত্র। সোমবার আরো পরের দিকে এ বিষয়ে একটি বিবৃতি দেয়া হবে বলে জানিয়েছেন ভ্যান ডার। প্যারিস হামলায় জড়িত সন্দেহে বেলজিয়ামে এখন পর্যন্ত ৮ জনকে আটক করেছে পুলিশ।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।