সরকার পৌর নির্বাচনে অতীতের সব রেকর্ড ভঙ্গ করবে


প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

পৌরসভা নির্বাচনের মাধ্যমে সরকার অতীতের সব রেকর্ড ভঙ্গ করবে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। শুক্রবার বিকেলে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয়তাবাদী দল বিএনপি আলোচনা সভাটির আয়োজন করে।

মেজর হাফিজ বলেন, অস্ত্রের মুখে পৌরসভা নির্বাচনে সরকার সমর্থকরা বিএনপির প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহার করতে বাধ্য করছে।সিটি নির্বাচনে কেউ ভোট দিতে পারেনি। গত ৫ জানুয়ারির নির্বাচনে ৫ শতাংশ লোক ভোটকেন্দ্রে যায়নি। সুতরাং বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়।

তিনি আরো বলেন, সরকারের মন্ত্রী এমপিরা নির্বাচনী বিধি ভঙ্গ করলেও নির্বাচন কমিশন তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার সাহস পাচ্ছে না। নির্বাচনের নামে আমরা প্রহসন দেখতে যাচ্ছি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে রাজপথে নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিনাভোটে নির্বাচিত এ সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটাতে হবে।

মুক্তিযুদ্ধাদের কৃতিত্ব রাজনীতিবিদরা হাইজাক করেছে অভিযোগ করে তিনি বলেন, কোন রাজনৈতিক দল মুক্তুযুদ্ধে অংশ নেয়নি। মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিল সাধারণ জনতা। স্বাধীনতার পর এটাকে আওয়ামী লীগের যুদ্ধ বলে রুপ দেয়া হয়েছিল।

মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য ছিল গণতন্ত্র অর্জন উল্লেখ করে তিনি আরো বলেন, স্বাধীনতার পরদিন থেকেই মুক্তিযুদ্ধকে বিকৃত করা শুরু হয়েছে।

আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়ে বঙ্গভবন থেকে মেজর (অব) সৈয়দ ইব্রাহিম বীর প্রতিককে প্রবেশ করতে না দেয়ায় মুক্তিযুদ্ধাদেরকে অপমান করা হয়েছে অভিযোগ করে মেজর হাফিজ বলেন ইব্রাহিমের কাছে সংশ্লিষ্টদেরকে ক্ষমা চাইতে হবে।

দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে আলোচনা সভায় অংশ নেন বিএনপির মহিলা বিষয়ক সহ সম্পাদক ও মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, দলের যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

আলোচনা সভা পরিচালনা করেন দলটির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

এমএম/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।