জয়পুরহাটে ৩ শিবির নেতা গুলিবিদ্ধ


প্রকাশিত: ১০:০৭ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫
সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি ও সেক্রেটারি ওমর আলীসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় পুলিশের এক এসআইসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে আটক এক জামায়াত নেতার কাছ থেকে একটি শাটার গানসহ দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ওসমানের কবর স্থানের পাশের বাগানে এ ঘটনা ঘটে। সকাল ১২টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জয়পুরহাট জেলা পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জয়পুরহাট জেলা পুলিশ সুপার (এসপি) মোল্যা নজরুল ইসলাম জানান, শুক্রবার ভোরে আটক শিবিরের সভাপতি ও সেক্রেটারিকে নিয়ে পাঁচবিবির আওলাই ইউনিয়নের ওসমানের কবর স্থানের পাশে গেলে আগে থেকে সেখানে বসে থাকা জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা দেশিয় অস্ত্রসহ তাদের ওপর চড়াও হয়ে শিবিরের সভাপতি ও সেক্রেটারিকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।

এ সময় আত্মরক্ষায় বাধ্য হয়ে পুলিশ গুলি ছুড়লে শিবিরের সভাপতি আবুজার গিফারি, সেক্রেটারি ওমর আলী ও জামায়াত সদস্য আল আমিন গুলিবিদ্ধ হন। এতে এসআই আমিনুর, পুলিশ সদস্য ইসমাইল ও জাহাঙ্গীর আহত হন। পরে ঘটনাস্থল থেকে কুসুম্বা ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি সুজাইল ইসলামকে দেশিয় একটি সাটার গান, চারটি রাম দা ও একটি চাইনিজ কুড়ালসহ আটক করে পুলিশ।

গুলিবিদ্ধ জেলা শিবিরের সভাপতি আবুজার গিফারি (২৮) সদর উপজেলার তুলাট গ্রামের হামিদুর রহমানের ছেলে, শিবিরের সেক্রেটারি ওমর আলী (২২) জয়পুরহাট সদর উপজেলার তেঘরবিশা গ্রামের আ. ওহাবের ছেলে ও শিবির নেতা আল আমিন (২৫) জয়পুরহাটের কালাই উপজেলার বেসখন্ড গ্রামের আবদুস সামাদের ছেলে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার ভোরে জয়পুরহাট জেলা ছাত্রশিবিরের সভাপতি আবুজার গিফারি, সেক্রেটারি ওমর ফারুককে পাঁচবিবি উপজেলার কদমতলী এলাকা থেকে র্যাব দুইটি বিদেশি রিভলবার, ২১টি ককটেল, ছয়টি দেশি তৈরি বোমা ও কয়েকটি মোবাইল সেটসহ আটক করেছিল।

রাশেদুজ্জামান/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।