ঢাবি আইবিএ’র গ্র্যাজুয়েশন শনিবার


প্রকাশিত: ০৯:২৮ এএম, ১৮ ডিসেম্বর ২০১৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের ‘আইবিএ`র গ্র্যাজুয়েশন-২০১৫` আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। এ বছর গ্র্যাজুয়েশন সিরেমনিতে বিবিএ, এমবিএ, এবং ইএমবিএ`র মোট ২৮৮ জন শিক্ষার্থীকে এ গ্র্যাজুয়েট প্রদান করা হবে।

এ উপলক্ষে শুক্রবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে অনুষ্ঠান সম্পর্কে বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইবিএ’র পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদ।

আগামীকাল সন্ধ্যা ৬টায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার হলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও গ্র্যাজুয়েট বক্তা হিসেবে থাকবেন সামিট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ আজিজ খান। বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের মতোই আইবিএ ইনস্টিটিউটের পক্ষে থেকে এই স্বীকৃতি প্রদান করা হয়ে থাকে।

সংবাদ সম্মেলনে অধ্যাপক সাইফুল মজিদ বলেন, ‘এ বছর ২৮৮ জন শিক্ষার্থীকে অানুষ্ঠানিকভাবে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পক্ষ থেকে গ্র্যাজুয়েট হিসেবে স্বীকৃতি প্রদান করা হবে। এর মধ্যে বিবিএ’র ১৯ তম ব্যাচের ১০৪ জন, এমবিএন’র ৪৯তম ব্যাচের ১৩০ জন এবং ইএমবিএ’র ১৬ ও ১৭ তম ব্যাচের ৫৪ জন শিক্ষার্থী রয়েছে।’

তিনি আরো বলেন, ‘ব্যবসা শিক্ষায় সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতের পরেই বাংলাদেশের অবস্থান। আন্তর্জাতিক অনেক প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের আইটিএ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা নিজেদেরকে অত্যন্ত দক্ষতার সঙ্গে তুলে ধরেছেন। আন্তর্জাতিক তথা দেশের মধ্যে ব্যবসা উন্নয়ন ঘটানো যায়, সে পরিকল্পনাগুলো আমরা করছি।’

এমএইচ/জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।