চ্যানেল নাইন-বিটিভিতে বাংলাদেশ-নেপাল ম্যাচ


প্রকাশিত: ১১:২০ এএম, ১৭ ডিসেম্বর ২০১৫

সাফ ফুটবলের প্রস্তুতি হিসেবেই ঢাকায় আমন্ত্রণ জানানো হয়েছে নেপালকে। আর কিছুক্ষণের মধ্যেই ঢাকা বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে নেপাল ফুটবল দলের মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল দল।

হঠাৎ করে আয়োজন হওয়া এ ম্যাচটি টিভিতে দেখানোর কোন পরিকল্পনা না থাকলেও, চ্যানেল নাইন এবং বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি সরাসরি সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে।

বিকাল ৫টায় ম্যাচটি মাঠে গড়ানোর কথা থাকলেও, কিছুক্ষণ বিলম্বে শুরু করা হচ্ছে। ২৩ ডিসেম্বর থেকে ভারতের কেরালায় শুরু হবে ১১তম সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্টটির প্রস্তুতি কেমন হলো বাংলাদেশের, সে লক্ষ্যেই আয়োজন করা হয়েছে প্রীতি ম্যাচটির।

নেপাল দলের ফিফা র‌্যাংঙ্কিং ১৯২। বাংলাদেশের ১৮২। ফিফার তথ্য অনুযায়ী এ পর্যন্ত দুই দল পরস্পর মোকাবেলা করেছে ১৯টি আন্তর্জাতিক ম্যাচে। তাতে জয়ের পাল্লা ভারী বাংলাদেশরই। তারা জিতেছে ১১ বার।আর নেপাল জিতেছে ৬ ম্যাচে। বাকী ২ ম্যাচ ড্র হয়। গোল করেছে বাংলাদেশ ২৫টি, নেপাল ১৪টি। ১৯ ম্যাচের মধ্যে ১৮টি-ই ছিল প্রীতি ম্যাচ। তাতে বাংলাদেশের জয় ১০টিতে, আর নেপালের জয় ৬টিতে, বাকি ২টি ম্যাচ ড্র হয়।

ঢাকায় পৌঁছে বুধবার বিকেলে নেপাল দল অনুশীলন করে শেখ জামাল ধানমন্ডি ক্লাব মাঠে। আর বাংলাদেশ দল ঘাম ঝরায় সাভারের জিরানির বিকেএসপি মাঠে। প্রীতি ম্যাচ খেলে নেপাল আরও দুদিন ঢাকায় অবস্থান করে থেকে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে অংশ নিতে ঢাকা ত্যাগ করবে আগামী ২০ ডিসেম্বর।

বাংলাদেশ-নেপাল প্রীতি ম্যাচের টিকেটের মূল্য গ্যালারি ৪০ এবং ভিআইপি ১০০ টাকা।

বাংলাদেশ দল: মিশু, মুন্না, মামুনুল, হেমন্ত, নাসির, জাহিদ, সোহেল রানা, রনি, নাসিরউদ্দিন, রানা এবং ইয়াসিন।
নেপাল: বিকেশ কুঠু, বিরাজ মেহেরজান, অদিত্য চৌধুরী, বিশাল রায়, অঞ্জন বিস্তা, অনিল গুরুং, বিক্রম লামা, জিতন্দ্র কারকি, রঞ্জিত দিমাল, নবিন লামা।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।