এবার তারা গাইবেন বাংলাদেশের গান


প্রকাশিত: ১১:২৪ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৫

পঞ্চগড়ের বিলুপ্ত ৩৬ ছিটমহলের নতুন বাংলাদেশিরা মহাসমারোহে বিজয় উৎসবের প্রস্তুতি গ্রহণ করেছনি। মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার দুপুর আড়াইটায় প্রথমবারের মতো সারা দেশের সঙ্গে কণ্ঠ মিলিয়ে হাজারো কণ্ঠে জাতীয় সঙ্গীত গাইবেন পঞ্চগড়ের বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারা।

তাদের এই আয়োজনে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমসহ দেশবরেণ্য সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এছাড়া গ্রামীণফোন ও চ্যানেল আইয়ের সহযোগিতায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে দিনভর অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মঙ্গলবার রাতে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা (এটুআই) মো. নাইমুজ্জামান মুক্তা, পুলিশ সুপার মো. গিয়াস উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম আজমসহ গ্রামীণফোন ও চ্যানেল আইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহান বিজয় দিবসে দুপুর আড়াইটায় পঞ্চগড় সদর উপজেলার সদ্য বিলুপ্ত গাড়াতি ছিটমহলের মফিজার রহমান কলেজ মাঠে দেশের ২শ` সঙ্গীত শিল্পীর সঙ্গে জাতীয় সঙ্গীত গাইবেন বিলুপ্ত ছিটমহলের বাসিন্দারা। ৬৮ বছর পর বন্দিদশা থেকে মুক্ত হয়ে এবং মহান স্বাধীনতার দীর্ঘদিন পর এবারই প্রথম তারা বিজয় উৎসব পালন করবেন।

অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যাসহ অন্যান্য শিল্পীরা দেশের গান ও স্বাধীন বাংলা বেতারের গান পরিবেশন করবেন। এদিন বিলুপ্ত গারাতি ছিটমহলে গ্রামীণফোনের থ্রি-জি নেটওয়ার্কের উদ্বোধন করা হবে। ইতোমধ্যে সেখানে একটি টাওয়ারও স্থাপন করা হয়েছে। সাবেক ওই ছিটমহলের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, নতুন বাংলাদেশিদের এই অনুষ্ঠান সফল করতে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করছি, বিজয় দিবস উপলক্ষে এমন একটি অনষ্ঠান বিলুপ্ত ছিটমহলবাসীদের জন্য নতুন ইতিহাস হয়ে থাকবে।

সফিকুল আলম/এমজেড/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।