নির্বাচন থেকে সরে আসার সম্ভাবনা নেই : ফখরুল


প্রকাশিত: ০৬:৪৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

সিটি কর্পোরেশন নির্বাচনের মতো পৌর নির্বাচনে মাঝ পথ থেকে সরে আসার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, নির্বাচনের মাঝ থেকে সরে আসার সিদ্ধান্ত নেয়া হয়নি। শেষ পর্যন্ত মাঠে থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, এই সরকার নির্বাচন কমিশনকে সুষ্ঠু নির্বাচন করতে দেবে না। জোর করে বিজয় ছিনিয়ে নেবে। প্রশ্ন থাকতে পারে এরপরও কেন নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি?

তিনি বলেন, বিএনপি উদারপন্থী রাজনৈতিক দল। নির্বাচনের মাধ্যমে সরকারের পরিবর্তন দেখতে চায় বিএনপি। তাই নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।

গণতন্ত্রকে রক্ষার জন্য নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয় এজন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান ফখরুল।

নির্বাচনী প্রচারণায় খালেদা জিয়া নামবেন কি না সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নামার সুযোগ আছে। তবে নামবেন কি না সিদ্ধান্ত হয়নি।

বিদ্রোহীদের ব্যাপারে দলের সিদ্ধান্ত কি জানতে চাইলে ফখরুল বলেন, বিদ্রোহী প্রার্থী নেই বললেই চলে। যারা আছেন তারা সরে যাবেন বলেও অাশাবাদ ব্যক্ত করেন তিনি।

যেসব স্থানে বিএনপির প্রার্থী নেই সেখানে স্থানীয় নেতারা সিদ্ধান্ত নিয়ে সমাধান করবেন বলেও জানান ফখরুল।

বিএনপির পক্ষ থেকে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কয়েকটি সেল গঠন করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি প্রতি বিভাগে একটি করে কমিটি করা হয়েছে। কেন্দ্রীয় কমিটি প্রশাসন ও নির্বাচন কমিশনকে চাপে রাখবে আর বিভাগীয় কমিটি জেলা উপজেলা কমিটিকে সমন্বয় করবে এবং গণসংযোগ করবে।

এর আগে অনুষ্ঠিত বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, লে. জে. (অব.) মাহবুবুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, ওসমান ফারুক, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন, সহ-প্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স প্রমুখ।

এমএম/আরএস/এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।