ড. ইউনূস রাস্তার আবর্জনা


প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০১৫

নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনূসকে রাস্তার আবর্জনা উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘তাকে (ইউনূস) আস্তাকুড়ে নিক্ষেপ করেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।’

সোমবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের মিলনায়তনে ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধামন্ত্রী শেখ হাসিনা।

মতিয়া চৌধুরী বলেন, তার (ইউনূস) সঙ্গে বিশ্বের অনেকের যোগাযোগ রয়েছে। এই সুযোগ নিয়ে তিনি যা ইচ্ছে, তাই করার স্বপ্ন দেখেছিলেন। ১/১১-এর পর নাগরিক সমাজ (নাস) গঠন করে রাজনীতির সর্বনাশ করতে চেয়েছিলেন। শেষে তিনিই বিনাশ হয়ে গেছেন। তার দলে চোর, বাটপার, নারী নিয়ে আনন্দ-ফুর্তিকারীরা ঠাঁই পেয়েছিল। সাধারণ মানুষ তাতে আস্থা পায়নি।

পদ্মাসেতুর প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, আমরা আমাদের টাকায় পদ্মাসেতু করছি। এতে ইউনূসের ষড়যন্ত্র নস্যাৎ হয়ে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বকে চ্যালেঞ্জ করছে। শেখ হাসিনা দেশে ফিরেছিলেন বলেই বঙ্গবন্ধু হত্যা, জাতীয় চার নেতা হত্যা এবং যুদ্ধাপরাধের বিচার সম্পন্ন হচ্ছে।  

অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতি মণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী শেখ সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় নেতা বক্তব্য রাখেন।

এএসএস/একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।