নাটোরের ৬টি পৌরসভায় ১৬ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার


প্রকাশিত: ০২:৩৭ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫

নাটোরের ৬টি পৌরসভার নির্বাচনে বিএনপি বিদ্রোহী ও জামায়াতের ৪ মেয়র প্রার্থী এবং ১১ কাউন্সিলর প্রার্থী এবং একজন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেছেন।

৪ মেয়র প্রার্থীর মধ্যে ৩ জনই বিএনপির বিদ্রোহী প্রার্থী ও একজন জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ছিলেন।

রোববার দুপুর পর্যন্ত এসব প্রার্থী নিজ নিজ এলাকার রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন।

নাটোর পৌরসভার রিটার্নিং অফিসার কাজী আতিয়ুর রহমানের কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান খান।

এছাড়া সিংড়ার পৌরসভায় বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী দাউদার মাহমুদ ও স্বতন্ত্র মেয়র প্রার্থী জামায়াতের জয়নাল আবেদীন মনোনয়ন প্রত্যাহার করেন।

দাউদার মাহমুদ জানান, তিনি দলের স্বার্থে তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

লালপুরের গোপালপুর পৌরসভার বিএনপির বিদ্রোহী মেয়র প্রার্থী আব্দুল্লাহ আল মামুন কচি তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

এদিকে রিটার্নিং অফিসাররা জানান, নাটোর পৌরসভার ৩নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী নূর মোহাম্মদ নুরু, সিংড়া পৌরসভার ৪নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী তাপস সরকার, ৬নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী ইমামুল হক ও ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আকবর আলী এবং  সংরক্ষিত ১নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফাহিমা বেগম, গুরুদাসপুর পৌরসভার ৩নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মকলেছুর রহমান এবং ৪নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী ময়েজ উদ্দিন, নলডাঙ্গা পৌরসভার ৫নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান ও ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মাহমুদুল হাসান, লালপুরের গোপালপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী মজিবর রহমান ও ৯নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী নায়েব আলী এবং বড়াইগ্রাম পৌরসভার ৪নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আব্দুল জলিল প্রার্থীতা প্রত্যাহার করেছেন।
 
উল্লেখ্য প্রত্যাহারের পর ৬টি উপজেলায় মেয়র পদে ২২ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫৯ জন ও সাধারণ কাউন্সিলর পদে ২১৫জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রেজাউল করিম রেজা/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।