বেনাপোলে রাধা ও কৃষ্ণের মূর্তি উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১১:১৭ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে পৃথক অভিযানে ধাতুর তৈরি রাধা ও পিতলের তৈরি কৃষ্ণ মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোনো পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি।

রোববার সকালে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট যাত্রী টার্মিনাল ও আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে মূর্তি দুইটি উদ্ধার করা হয়।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার দেলোয়ার হোসেন জানান, পাসপোর্ট যাত্রীর ছদ্মবেশে এক পাচারকারি ভারত থেকে মূল্যবান মূর্তি নিয়ে চেকপোস্ট আন্তর্জাতিক কাস্টমস পার হয়ে বেনাপোল বাজারের দিকে যাচ্ছে বলে জানা যায়। পরে বিজিবি সদস্যরা চেকপোস্ট আন্তর্জাতিক যাত্রী টার্মিনালের সামনে ওই যাত্রীকে ধাওয়া করে। এ সময় ওই যাত্রী একটি বস্তা ফেলে পালিয়ে যায়। এরপর ওই বস্তার মধ্য থেকে ১৫ কেজি ওজনের একটি রাধা মূর্তি পাওয়া যায়।

অপরদিকে, বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোস্টে একটি বাস থামিয়ে তল্লাশির সময় পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগ থেকে পাঁচ কেজি ওজনের তামার তৈরি একটি কৃষ্ণ মূর্তি পাওয়া যায়। উদ্ধারকৃত মূর্তি দুইটির মধ্যে রাধা মূর্তিটি অনেক পুরানো। আর সেটি মূল্যবান ধাতুর তৈরি বলে ধারণা করা হচ্ছে।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তীতে মূর্তি দুইটি কাস্টমস শাখায় জমা দেয়া হবে বলেও জানান তিনি।

জামাল হোসেন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।