দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি


প্রকাশিত: ০৮:০০ এএম, ০৪ ডিসেম্বর ২০১৫

বাংলাদেশের উন্নয়ন বিশ্বকে অবাক করে দিয়েছে উল্লেখ করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, একদিকে দেশের উন্নয়ন হচ্ছে আর অন্যদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক সমাবেশ ও মানববন্ধনে তিনি একথা বলেন। যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ভিত্তিক প্রভাবশালী সাময়িকী ‘ফরেন পলিসি’র ২০১৫ সালের শীর্ষক একশ চিন্তাবিদের তালিকার ১৩তম স্থান করে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানাতে এ সামাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

শামসুল হক টুকু বলেন, গত ৭ বছরে ৩০ থেকে ৪০টি সুখ্যাতি অর্জন করেছেন জননেত্রী শেখ হাসিনা। এমন সম্মান পৃথিবীর অন্য কোন রাষ্ট্রনায়ক অর্জন করতে পারে নাই। সব দিক দিয়ে বাংলাদেশ উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। এসব ঘটনায় আজ বাংলাদেশ পৃথিবীকে অবাক করে দিয়েছে।

সমাবেশে আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব:) এবিএম তাজুল ইসলাম মিলন বলেন, স্বাধীনতাবিরোধীরা যখনই সুযোগ পায় তখনই গর্ত থেকে মাথা বের করে স্বাধীনতা পদক খামছিয়ে নেয়ার চেষ্টা করে।

তিনি বলেন, ১৯৭১ সালে যারা স্বাধীনতা যুদ্ধের বিরোধিতা করেছে দেশ স্বাধীন হওয়ার পর তারা গর্তের ভিতরে লুকিয়ে ছিল। কিন্তু জিয়াউর রহমান ক্ষমতায় আসার পর তারা গর্ত থেকে বেরিয়ে আসার সুযোগ পায়। এরা স্বাধীনতাবিরোধীদের মন্ত্রী বানিয়েছে। স্বাধীনতাবিরোধীরা যখনই সুযোগ পায় তখনই মাথা বের করে স্বাধীনতার পদক খামছিয়ে নেয়ার চেষ্টা করে।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক নএম এ করিম, অগ্রণী ব্যাংকের পরিচালক এ্যাড. বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।

এএস/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।