তালেবান শীর্ষ নেতা মোল্লা মনসুর গুরুতর আহত


প্রকাশিত: ০৬:৩১ এএম, ০৩ ডিসেম্বর ২০১৫

আফগান তালেবান গোষ্ঠীর শীর্ষ নেতা মোল্লা আখতার মনসুর গুরুতর আহত হয়েছেন। পাকিস্তানে জঙ্গি-বিদ্রোহীদের সঙ্গে একটি বৈঠকের সময় অভ্যন্তরীন দ্বন্দ্বের গোলাগুলিতে তিনি আহত হন বলে তালেবানের একটি সূত্র জানিয়েছে। পাকিস্তানের কোয়েটা শহরে এ ঘটনা ঘটেছে। খবর বিবিসির।

কথা কাটাকাটির এক পর্যায়ে এই গোলাগুলি শুরু হয়। এতে তালেবান গোষ্ঠীর সশস্ত্র চার সদস্য মারা গেছেন। অপর এক প্রতিবেদনে বলা হয়েছে, মোল্লা মনসুর নিহত হয়েছে। তবে তা নিশ্চিত নয়। এদিকে গোলাগুলির ঘটনার কথা অস্বীকার করেছেন তালেবানের একজন মুখপাত্র।

এর আগে গত জুলাইয়ে তালেবান গোষ্ঠীর প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের মৃত্যুর খবর ঘোষণার পর মোল্লা মনসুরকে তালেবানের সর্বোচ্চ নেতা মনোনীত করা হয়। কিন্তু এ নিয়ে ইসলামপন্থি মৌলবাদী জঙ্গিগোষ্ঠীটির মধ্যে বিভক্তি শুরু হয়।

তালেবানের ওই সূত্রটি জানিয়েছে, গোলাগুলির ঘটনাটি পরিকল্পিত নয়, তবে স্বতস্ফূর্ত ছিল। তালেবানের বেশ কয়েকটি সূত্র আবদুল্লাহ সারহাদি নামে এক জঙ্গির বাসায় গোলাগুলি চলার সময় মোল্লা মনসুর ও তার দেহরক্ষীরা সেখানে ছিলেন বলে নিশ্চিত করেছে। তবে ওই গোলাগুলির ঘটনা এখনো পরিস্কার নয়।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।