৫ পরাশক্তি দেশের দূতাবাসে স্মারকলিপি দিতে আহলে সুন্নাতের পদযাত্রা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৪ পিএম, ২১ মে ২০২১

ফিলিস্তিনে ইসরায়েলের অবৈধ দখলদারিত্ব ও হত্যাযজ্ঞ বন্ধে কার্যকর উদ্যোগ নেয়ার দাবিতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাঁচ স্থায়ী সদস্য যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীন ও ফ্রান্সের বাংলাদেশ দূতাবাস অভিমুখে পদযাত্রা শুরু করেছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ। দূতাবাসগুলোতে গিয়ে তারা সংশ্লিষ্টদের হাতে দাবি-দাওয়া সম্বলিত স্মারকলিপি দেবে।

শুক্রবার (২১ মে) দুপুর ২টার পর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশাল সমাবেশ শুরু করে আহলে সুন্নাত। এরপর ৩টার দিকে তারা এই পাঁচ দেশের দূতাবাসের দিকে যাত্রা শুরু করে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররম হয়ে তারা দূতাবাসগুলোয় যাবেন বলে জানিয়েছেন সংগঠকরা।

আহলে সুন্নাতের এই পদযাত্রায় অংশ নিয়েছেন কয়েক শ’ লোক। এদের মধ্যে অনেকে চট্টগ্রাম থেকেও এসেছেন।

jagonews24পদযাত্রার আগে সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ সরকার অনুমতি দিলে তারা ফিলিস্তিনিদের রক্ষা করতে এবং ইসরায়েলকে ধ্বংস করতে রওনা হবেন।

সংগঠন সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া, চীন ও ফ্রান্সের দূতাবাসে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ পাঁচ দফা দাবি তুলে ধরবে।

দাবিগুলো হলো- ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলায় জাতিসংঘকে নিন্দা প্রস্তাব পাস করতে হবে; ফিলিস্তিনে মানবাধিকার লঙ্ঘন ও যুদ্ধাপরাধের দায়ে ইসরায়েলকে আন্তর্জাতিক আদালতের মুখোমুখি করতে হবে; ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ঘোষণা করতে হবে; জাতিসংঘে ইসরায়েলের সদস্যপদ বাতিল করতে হবে এবং ফিলিস্তিনে হত্যা, নির্যাতন বন্ধে ব্যবস্থা নিতে হবে।

 

 

পিডি/এইচএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।