শান্তিচুক্তি বাস্তবায়নে সরকার আন্তরিক : মেনন


প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ঐতিহাসিক শান্তিচুক্তির পূর্ণ বাস্তবায়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে। পাবর্ত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ যথাযথভাবে সংশোধন এবং বাস্তবায়নের জন্যও সরকার নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরের অষ্টাদশ বার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘হাই লেভেল পলিসি ডায়ালগ অন স্ট্যাটাস অব দি ইমপ্লিমেন্টটেশন অব সিএইচটি এ্যাকর্ড’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

আদিবাসী সংসদীয় ককাসের আহ্বায়ক ফজলে হোসেন বাদশার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন আদিবাসী সংসদীয় ককাসের সদস্য খালেদ মাহমুদ চৌধুরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল ফারুকী।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরকে ঐতিহাসিক ও প্রধানমন্ত্রীর রাষ্ট্রনায়কোচিত প্রজ্ঞার বহিঃপ্রকাশ বলে উল্লেখ করে মেনন বলেন, হতাশা, ক্ষোভ কিংবা অভিমান নয়, পার্বত্য শান্তি চুক্তির পূর্ণ বাস্তবায়নে সরকার এবং পার্বত্য জনসংহতি সমিতির মাঝে নিবিড় আলোচনা প্রয়োজন। এর মধ্যদিয়ে সন্দেহ ও অবিশ্বাস দূর এবং আস্থা ও আন্তরিকতার পরিবেশ সৃষ্টি হবে।

এএসএস/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।