আবোলতাবোল বললে কিছু মনে করবেন না : মুহিত


প্রকাশিত: ০২:২০ পিএম, ১১ নভেম্বর ২০১৪

কর্মজীবনের ৬০ বছর অতিক্রম হয়েছে উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমার বয়স হয়েছে। তাই আমি আবোলতাবোল বললে আপনারা কিছু মনে করবেন না।

বাংলাদেশ ব্যাংকের গৃহায়ণ তহবিলের সঙ্গে মঙ্গলবার বিজিএমইর সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এখানে যারা আছেন কারও বয়স আমার কর্মজীবন থেকে বেশি নয়। ফলে আমি একটু আবোলতাবোল বলতে পারি। তাতে আপনারা কিছু মনে করবেন না।

খেলাপী ঋণের বিষয়ে অর্থমন্ত্রী বলেন, বর্তমানে মোট ঋণের ১০ থেকে ১১ শতাংশ খেলাপী। এটা মোটামুটি সন্তোষজনক। তবে এটি ৮ শতাংশ নেমে এলে ভাল।

বাংলাদেশ ব্যাংকের গৃহায়ণ তহবিলে ২০০ কোটি টাকা দেওয়ার আশ্বাস দিয়ে অর্থমন্ত্রী বলেন, দেশের মোট জনসংখ্যার বিরাট অংশ আবাসন সুবিধা থেকে বঞ্চিত। এই তহবিলের মাধ্যমে গৃহনির্মাণে ঋণ সুবিধা দেওয়া হয়। এই তহবিলে বিজিএমইএর অংশগ্রহণ নতুন মাত্রা যোগ করবে।

এর আগে বিশেষ অতিথির ভাষণে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেন, গৃহায়ণ তহবিলের মাধ্যমে পোশাকখাতের শ্রমিকদের জন্য মাত্র ২ শতাংশ হারে ঋণ সুবিধা হবে। আর গ্রাহক পর্যায়ে ৬ শতাংশ হারে ঋণ সুবিধা দেওয়া হবে। ১৯৯৮ সালে সরকারের ১৬১ কোটি টাকার অনুদান নিয়ে এই তহবিলের কার্যক্রম শুরু হয়েছে। এই তহবিলের মাধ্যমে এই পর্যন্ত ৬০ হাজার গৃহনির্মাণ করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।