খালেদার চার আবেদনের শুনানি ২১ ও ২৪শে জুলাই


প্রকাশিত: ০৫:৪১ এএম, ১৩ জুলাই ২০১৪

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে লিভ টু আপিলসহ চার আবেদনের শুনানির তারিখ ধার্য করেছেন আপিল বিভাগ। এর মধ্যে দুটি আবেদনের ওপর ২১শে জুলাই এবং লিভ টু আপিলের ওপর ২৪শে জুলাই তারিখ ধার্য করা হয়েছে।

আজ প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির বেঞ্চ শুনানির এই তারিখ ধার্য করেন। ওই দুই মামলার কার্যক্রম স্থগিত ও বিচারক নিয়োগ-প্রক্রিয়ার বৈধতা নিয়ে খালেদা জিয়ার করা দুটি রিট গত ১৯শে জুন হাইকোর্টে খারিজ হয়। এই আদেশ ও মামলা দুটির কার্যক্রম স্থগিত চেয়ে ৭ই জুলাই দুটি আবেদন করেন খালেদা জিয়া। পরদিন আবেদন দুটি চেম্বার বিচারপতির আদালতে উপস্থাপন করা হয়। আবেদন দুটি ১৩ই জুলাই নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠান আদালত। আজ আদালতে বিষয়টি উপস্থাপিত হলে খালেদা জিয়ার পক্ষের আইনজীবী এ জে মোহাম্মদ আলী সময়ের আবেদন জানান। পরে আদালত ২১শে জুলাই শুনানির তারিখ ধার্য করেন। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এই দুটি মামলায় খালেদা জিয়ার করা লিভ টু আপিলের বিষয়টি উপস্থাপন করেন। আদালত তা শুনানির জন্য ২৪শে জুলাই তারিখ ধার্য করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।