টানা দ্বিতীয় জয় পেল ঢাকা


প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৭ নভেম্বর ২০১৫

কুমার সাঙ্গাকারার দুর্দান্ত ব্যাটিং এবং মোশারফ হোসেনের বোলিং ঘূর্ণিতে টানা দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। শুক্রবার সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ৩৪ রানের জয় পায় সাঙ্গাকারা বাহিনী।

ঢাকা ডায়নামাইটসের দেয়া ১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করে সিলেট সুপার স্টার্স। দুই ওপেনার দিলশান মুনাবীরা এবং জশোয়া কব দলকে ৩১ রানের জুটি উপহার দেন। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দলীয় ৮০ রানে দলের সেরা পাঁচ ব্যাটসম্যানকে খোয়ায় দলটি।

ষষ্ঠ উইকেট জুটিতে নাজমুল হোসেন মিলনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন নুরুল হাসান সোহান। এই দুই ব্যাটসম্যান ৩৩ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। তবে ১৮তম ইয়াসির শাহ জোড়া আঘাত হানলে কার্যত শেষ হয়ে যায় সিলেটের জয়ের আশা। শেষ পর্যন্ত ১৯ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৩২ রানে থামে সিলেট। ফলে ৩৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাঙ্গাকারার দল।

এক প্রান্তে সাবলীল ব্যাট করে দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রান করে অপরাজিত থাকেন সোহান। ২২ বলে ১টি চার এবং ২টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। ২২ বলে ২৩ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

ঢাকা ডায়নামাইটসের পক্ষে মাত্র ১৫ রানে ৩টি উইকেট নিয়ে সেরা বোলার মোশারফ হোসেন রুবেল। ইয়াসির শাহ, মুস্তাফিজুর এবং রাজু ২টি করে উইকেট পান।

তবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতে সৈকত আলীকে হারিয়ে ধাক্কা খায় ঢাকা ডায়নামাইটস। আরেক ওপেনার সাদমান ইসলামকে নিয়ে প্রাথমিক ধাক্কা সামলে নেন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। দলীয় ৩৩ রানে সাদমানকে বোল্ড করে এই জুটি ভাঙ্গেন ক্যারাবিয়ান ফিডেল এডওয়ার্ড।

এরপর নাসির হোসেনকে নিয়ে ৬৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান সাঙ্গাকারা। শহীদের বলে মুমিনুলের তালুবন্দি হবার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন এই লঙ্কান। ৫৬ বলে ৯টি চার এবং ১টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

দ্বিতীয় সর্বোচ্চ রান আসে নাসির হোসেনের ব্যাট থেকে। নাসুমের বলে বোল্ড হবার আগে ২৯ বলে মোকাবেলা করে ৩টি ছক্কার সাহায্যে ৩৩ রান করেন এই আইকন ক্রিকেটার। এছাড়া সাদমান ১৫ এবং থিরামান্নে ১৩ রান করেন।

সিলেট সুপার স্টার্সের পক্ষে ২৩ রানে ২টি উইকেট নিয়ে সেরা বোলার শহীদ। এছাড়া মুনাবীরা, নাসুম এবং এডওয়ার্ড ১টি করে উইকেট পান।

এই জয়ে চার ম্যাচে তিনটি জয় নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্সের কাতারে উঠে এলো ঢাকা ডায়নামাইটস। তবে রান রেট বিবেচনায় শীর্ষে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অপরদিকে চার ম্যাচের সবকটিতে হেরে টুর্নামেন্টে টিকে থাকা কঠিন হয়ে গেল সিলেট সুপার স্টার্সের।

আরটি/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।