গ্রাহক‌দের মু‌খোমু‌খি হ‌চ্ছেন ১০ ব্যাংক নির্বাহী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

ব্যাংকিং সেবার বিভিন্ন বিষয়ে সরাসরি প্রশ্নের উত্তর দিতে শুক্রবার উদ্যোক্তা ও গ্রাহকদের মুখোমুখি হ‌চ্ছেন দে‌শের ১০‌টি ব্যাংকের প্রধান নির্বাহীরা। রাজধানী‌তে প্রথমবারের মতো শুরু হওয়া পাঁচ দিনব্যাপি ব্যাংকিং মেলার চতুর্থ দিনে এই বিশেষ আয়োজন করেছে কেন্দ্রীয় ব্যাংক।

শুক্রবার বাংলা একাডেমির মিলনায়তনে বেলা ২টা ৪৫ মিনিটে এই প্রশ্নোত্তর পর্ব শুরু হবে ব‌লে বাংলাদেশ ব্যাংকের গভর্নর সচিবলায়ের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র এ এফ এম আসাদুজ্জামান জা‌গো‌ নিউজ‌কে জা‌নি‌য়ে‌ছেন।

এছাড়াও বিকেলে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান মেলা প্রাঙ্গণে সব ব্যাংকের স্টল পরিদর্শন করবেন বলেও জানান তি‌নি।

প্রশ্নোত্তর পর্ব সম্প‌র্কে আসাদুজ্জামান বলেন, সাধারণত গ্রাহকরা কখনো ব্যাংকের প্রধান নির্বাহীদের সঙ্গে কথা বলতে বা ব্যাংকিং সেবার বিষয়ে জানতে পা‌রেন না। তাই সাধারণ গ্রাহকদের কথা বিবেচনা করেই মূলত এই উদ্যোগ নি‌য়ে‌ছে কেন্দ্রীয় ব্যাংক।

সাধারণ গ্রাহকরা ব্যাংকিং সেবার বিষয়ে যেকোনো প্রশ্ন বা অভিযোগ করতে পারবেন ব্যাংক নির্বাহীদের। প্রশ্ন করার বিষয়টি সবার জন্য উন্মুক্ত থাকবে।

উল্লেখ্য, কেন্দ্রীয় ব্যাংকের আয়োজনে মঙ্গলবার থেকে শুরু হওয়া পাঁচ দিনব্যাপি ব্যাং‌কিং মেলা চলবে আগামী শনিবার (২৮ নভেম্বর) পর্যন্ত। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলছে। যা সর্বসাধারণের জন্য উন্মুক্ত।

মেলায় কেন্দ্রীয় ব্যাংক ছাড়াও দেশি-বিদেশি ৫৬টি ব্যাংক, ৬টি আর্থিক প্রতিষ্ঠান ও ৭টি আর্থিক সেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। দর্শণার্থীদের জন্য মেলায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (টাকা তৈরির মেশিন), বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা ও নোট ক্রয়, জনসাধারণের জন্য সেবা ও অভিযোগ কেন্দ্র খোলা রয়েছে।

এসআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।