বিএনপি জামায়াতেবাদী দলে পরিণত হয়েছে


প্রকাশিত: ০১:১০ পিএম, ২৬ নভেম্বর ২০১৫

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) জাতীয়তাবাদী দল থেকে জামায়াতেবাদী দলে পরিণত হয়েছে। তাই `বিএনপিকে` পুনঃগঠনের জন্য গঠনতন্ত্র অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করে, জাতীয়তাবাদী জনতার উচ্চ আদালাত গঠনের ঘোষণা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী জনতার নিম্ন আদালত গঠন করে এ রায় দেন `আসল` বিএনপির নেতা কামরুল হাসান নাসিম।

আদালতে বাদীর কাঠগড়ায় দাঁড়িয়ে নাসিম বলেন, বিএনপি জাতীয়তাবাদী শক্তি থেকে জামায়াতেবাদী শক্তিতে পরিণত হয়েছে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে এ অবস্থা থেকে পুনরুদ্ধার করতে হবে।

এসময় নাসিম তার সঙ্গে আসা উপস্থিত জনতার উদ্দেশ্যে দলীয় সংবিধান স্থগিতের জন্য রায় দাবি করেন। উপস্থিত জনতা এসময় হ্যা বলে সমস্বরে বিএনপির গঠনতন্ত্র স্থগিতের রায় দেয়।

বিবাদীর কাঠগড়ায় দাঁড়িয়ে নাসিম দাবি করেন, এর আগে হোমিওপ্যাথিক ওষুধ দেয়া হয়েছিল বলে বিএনপির কেন্দ্রীয় নেতারা দলের গুণগত পরিবর্তন করেছেন। পরিবর্তীতে এলোপ্যাথিক ওষুধ দেওয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।

বর্তমান নির্বাচন কমিশন জেগেও ঘুমাচ্ছেন দাবি করে তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে আপনারা আর ঘুমাবেন না। দেশকে এগিয়ে নিতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এসময় প্রতিকী আদালতের সামনে উৎসুক জনতা নাসিমের কর্মকান্ড দেখে হাসাহাসি করতে দেখা যায়।

এএস/এএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।