বিএনপি নির্বাচনে যাবে বলেই সারাদেশে গণগ্রেফতার : নোমান


প্রকাশিত: ০৯:১০ এএম, ২৬ নভেম্বর ২০১৫

দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন নিয়ে সরকার বিরোধীদের সঙ্গে যড়যন্ত্র করছে উল্লেখ করে বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, বিএনপি নির্বাচনে যাবে বলেই সরকার আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে সারাদেশে গণগ্রেফতার অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ডক্টরর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ডা. শামসুল আলম খান মিলনের ২৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ‘ডা. মিলন ও গণতন্ত্র’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নোমান বলেন, সংবিধান অনুযায়ী পৌর নির্বাচন তফসিল ঘোষণার পর ৪৫ দিন সময় থাকে। কিন্তু সরকার বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে ৩৫ দিনের মধ্যে নির্বাচনের ব্যবস্থা করেছে। এর মাধ্যমে সরকারের যড়যন্ত্রের প্রকাশ পেয়েছে।

তিনি আরো বলেন, আন্দোলনের জন্য দেশের মানুষ প্রস্তুত। আমাদের সঠিক নেতৃত্বের অভাব রয়েছে। সঠিক নেতৃত্বের মাধ্যমে আরেকটি আন্দোলন হলে সহ্য করার মত ক্ষমতা নেই এই সরকারের।

মাথা পঁচলেই দেহের সমস্ত শরীর পঁচে যায় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের শীর্ষ নেতারা দুর্নীতি গ্রস্থ বলেই সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের নেতারাও দেশটাকে লুটের রাজ্যে পরিণত করেছে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি ডা. রফিকুল কবির লাবুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন প্রমুখ।

এএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।