খুলনায় অক্টোবর মাসে হত্যাসহ ২৯৭টি মামলা দায়ের


প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন। সভায় জানানো হয়, গত অক্টোবর মাসে খুলনা মহানগরীসহ জেলায় ৫টি হত্যাসহ ২৯৭টি মামলা দায়ের হয়েছে।

সভায় খুলনা-৬ আসনের সংসদ সদস্য শেখ মো. নূরুল হক,  সিভিল সার্জন ডা. মো. ইয়াছিন আলী সরদার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (কেএমপি) উপজেলা চেয়ারম্যান, র‌্যাব, বিজিবি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সভায় থ্রি-হুইলার, ইজিবাইক, নছিমন ও করিমনের ফিটনেসবিহীন পরিবহন এবং অবৈধ যানবাহান চলাচল বন্ধ করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখার সিন্ধান্ত হয়। এছাড়া অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট এবং মাদকের বিরুদ্ধে জোরালো অভিযান পরিচালনা করতে সভাপতি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

জেলা মৎস্য কর্মকর্তা জানান, গত মাসে চিংড়ি মাছে অপদ্রব্য পুশ করার জন্য ৪৭টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং দুই লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত অক্টোবর মাসে চুরি ১২টি, খুন ১টি, অস্ত্র আইনে ৩টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ৪টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৫টি, নারী শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৫২টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩৫টি মামলা দায়ের হয়েছে। গত  সেপ্টেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৩৭টি।

জেলার ৯টি থানায় গত অক্টোবর মাসে চুরি ৬টি, খুন ৪টি, অস্ত্র আইনে ৪টি, ধর্ষণ ২টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ২৩টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ১৭টি এবং অন্যান্য আইনে ১০৩টিসহ মোট ১৬২টি মামলা দায়ের হয়। গত সেপ্টেম্বরে মামলা দায়ের হয়েছিল ১৩৬টি।

আলমগীর হান্নান/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।