দ্বিতীয় দফা অন্তর্বর্তীকালীন জামিনে এমপি লিটন


প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২৪ নভেম্বর ২০১৫

শিশু শাহাদত হোসেন সৌরভকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনকে দ্বিতীয় দফা অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে গাইবান্ধা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান শিকদার এ আদেশ দেন।

এর আগে গত ৮ নভেম্বর এমপি লিটনের আবেদনের প্রেক্ষিতে সংসদ অধিবেশন চলাকালীন সময় পর্যন্ত তার প্রথম দফা জামিন মঞ্জুর করা হয়।

আদালত সূত্রে জানা যায়, সোমবার জাতীয় সংসদের অধিবেশন শেষ হলে মঙ্গলবার এমপি লিটন গাইবান্ধা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান শিকদারের আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন। এ সময়
আদালত পরিদর্শক এনামুল হক তার জামিন আবেদনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের বক্তব্য শেষে বিচারক আগামী ৮ ডিসেম্বর মামলার পরবর্তী ধার্য তারিখ পর্যন্ত তার অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এমপি লিটনের আইনজীবী অ্যাড. সিরাজুল ইসলাম বাবু বলেন, এর আগে সংসদ অধিবেশন চলাকালীন সময় পর্যন্ত তাকে জামিন দেয়া হয়। সোমবার সংসদ অধিবেশন শেষ হলে তিনি মঙ্গলবার স্বশরীরে আদালতে হাজির হয়ে স্থায়ী জামিনের আবেদন করেন।

উল্লেখ্য, গত ২ অক্টোবর ভোরে সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের গোপালচরণ এলাকায় গুলিতে আহত হয় শাহাদাত হোসেন সৌরভ নামে ৯ বছরের এক শিশু। পরদিন এমপি লিটনের বিরুদ্ধে তার ছেলেকে হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা করেন শিশুটির বাবা সাজু মিয়া। এছাড়া এমপি লিটনের বিরুদ্ধে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগে ৬ অক্টোবর আরেকটি মামলা করেন সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের বাসিন্দা লিটনের প্রতিবেশী হাফিজার রহমান মণ্ডল।
 
ওই দুই মামলায় এমপি লিটনকে ১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় তার বোনের বাসা থেকে গ্রেফতার করা হয়। ওই রাতেই তাকে গাইবান্ধায় নিয়ে আসা হয়। পরদিন তাকে গাইবান্ধার সুন্দরগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে তার পক্ষে একদল স্থানীয় আইনজীবী জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক ওই জামিনের আবেদন নাকচ করে তাকে জেলহাজতে পাঠান।

অমিত দাশ/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।