আমিরের পর শফিউলের আঘাত


প্রকাশিত: ১০:৩৯ এএম, ২৪ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

চিটাগাং ভাইকিংসের দেয়া ১৭৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে কুমিল্লা। ভিক্টরিয়ান্স শিবিরে জোড়া আঘাত হেনেছেন মোহাম্মদ আমির। চার নাম্বারে নেমে দারুণ ব্যাটিং করে দলকে চাপমুক্ত করার চেষ্টা করেন শুভাগত হোম। তবে তাকে সাজঘরে ফিরিয়ে দলকে আবার খেলায় ফেরান শফিউল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কুমিল্লার সংগ্রহ ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৫৭ রান।  মারলেন স্যামুয়েলস ১৩ আর মাশরাফি ১ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে কুমিল্লা শিবিরে প্রথম ওভারেই আঘাত হানেন দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ আমির। ইমরুল কায়েসকে মিড অফে তামিমের ক্যাচে পরিণত করে সাজঘরে ফেরান এই পাকিস্তানি।

নিজের দ্বিতীয় ওভারের শেষ বলে লিটন দাসকে জিয়াউর রহমানের ক্যাচে পরিণত করেন ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা এই পেসার।

মঙ্গলবার টসে হেরে ব্যাটিংয়ে নেমে ব্যাটসম্যানদের দৃঢ়তায় কুমিল্লা ভিক্টরিয়ান্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে চিটাগাং ভাইকিংস। দুই উদ্বোধনী ব্যাটসম্যান তিলকারাত্নে দিলশান এবং তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় চিটাগাং ভাইকিংস।

উদ্বোধনী জুটিতে ৬৩ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটসম্যান। দিলশান ২১ বলে ৪টি চার এবং ১টি ছক্কার সাহায্যে ৩৬ রান করেন। ৩১ বলে ১টি চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৩৩ রান করেন তামিম।

শেষদিকে জিয়াউর রহমানের ঝড়ো ব্যাটিংয়ে ১৭৬ রানের বড় সংগ্রহ পায় ভাইকিংস।  মাত্র ১৬ বলে ৩৯ রান করেন জিয়া। এই রান করতে ২টি চার এবং ৩টি ছক্কা মেরে অপরাজিত থাকেন তিনি। এছাড়া এনামুল হক বিজয় ৩০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন।

কুমিল্লার পক্ষে ২৯ রানে ২টি উইকেট নেন আসহার জাইদি। এছাড়া মাশরাফি এবং নারাইন ১টি করে উইকেট পান।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।