রাজশাহীতে জামায়াতের শান্তিপূর্ণ হরতাল চলছে


প্রকাশিত: ০৩:৫৫ এএম, ১৯ নভেম্বর ২০১৫

সারাদেশের মতো রাজশাহীতেও শান্তিপূর্ণভাবে জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতালে এখন পর্যন্ত শহর ও জেলার বিভিন্ন উপজেলা থেকে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি।

তবে নাশকতা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও র্যাব মোতায়েন করা হয়েছে। সেই সঙ্গে জোরদার করা হয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর টহল। তার পাশাপাশি নিরাপত্তার বিশেষ দায়িত্বে রাজশাহীতে পাঁচ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে, হরতাল চলাকলে নগরীর অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল ও কলেজ বন্ধ রয়েছে। সকালে কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। তবে ট্রেন ও অটোরিকশা চলাচল স্বাবাভিক রয়েছে।

আরএমপির পুলিশ কমিশনার সরদার তমিজ উদ্দিন জাগো নিউজকে জানান, হরতালে যেকোনো নাশকতা ঠেকাতে মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ, আর্ম পুলিশসহ অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়াও নগরীর বিশেষ কিছু স্থানে সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে। তবে নগরীজুড়ে র্যাব ও বিজিবির টহল চলছে।

এর আগে বুধবার দুপুরে যুদ্ধাপরাধী মামলায় জামায়াতের সেক্রেটার জেনারেল আলী আহসান মুজাহিদ ও বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির দণ্ডাদেশ বহাল রাখার প্রতিবাদে দেশব্যাপি জামায়াতের পক্ষ থেকে সকাল-সন্ধা হরতাল আহ্বান করা হয়।

শাহরিয়ার অনতু/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।