জাতি আরেক ধাপ এগোলো : মেনন


প্রকাশিত: ০৯:৪১ এএম, ১৮ নভেম্বর ২০১৫

ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রিভিউ আবেদন খারিজ হওয়ায় জাতি আরেক ধাপ এগোলো।  

বুধবার দণ্ডপ্রাপ্ত এই দুই আসামির রিভিউ আবেদন খারিজ করে দেয়ার প্রেক্ষিতে জাগো নিউজের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এই দুই অপরাধীর বিচার নিয়ে বিএনপি-জামায়াত শুরু থেকেই দম্ভ করে আসছিল। তারা নানা ষড়যন্ত্র করে বিচার প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করতে থাকে। আজ সকল বাধা দূর হলো।

রিভিউ খারিজ হওয়ায় ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে মন্তব্য করে মেনন আরো বলেন, মুক্তিযুদ্ধে এই নেতাদের অপরাধ সকলেরই জানা। তাদের নেতৃত্বেই  পাকিস্তানি বাহিনী জঘন্য হত্যাযজ্ঞ চালায়। মৃত্যুদণ্ডই ছিল তাদের একমাত্র সাজা।

তিনি বলেন, মানবতাবিরোধী অপরাধের বিচারের অঙ্গীকার করেই মহাজোট সরকার ক্ষমতায় আসে। আমরা সকল বাধা অতিক্রম করে একের পর এক অপরাধীর বিচার সম্পন্ন করবই।

এএসএস/একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।