রায়ে গণজাগরণ মঞ্চের সন্তোষ প্রকাশ


প্রকাশিত: ০৬:১৭ এএম, ১৮ নভেম্বর ২০১৫
ফাইল ছবি

মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরী ও জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের রিভিউ আবেদন খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছেন গণজাগরণ মঞ্চের নেতারা। একইসঙ্গে রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছে তারা।

রায় ঘোষণার পর বুধবার দুপুর পৌনে বারোটার দিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার একথা বলেন।

তিনি বলেন, “রিভিউর নিষ্পত্তিতে এ দুই যুদ্ধাপরাধীর রায় কার্যকরে আর কোনো আইনগত বাধা নেই। আমরা প্রত্যাশা করছি তাদের বিরুদ্ধে মৃত্যুদণ্ডে যে পরোয়ানা জারি হয়ে আছে তা যত দ্রুত সম্ভব কার্যকর করা হবে।”

তিনি আরো বলেন, “রায়ে বাংলাদেশের ১৬ কোটি মানুষের প্রত্যাশা পূরণ হয়েছে। এ রায় কার্যকরের মধ্য দিয়ে আমরা আমাদের চূড়ান্ত বিজয় অর্জন করবো।”
 
ইতোপূর্বে রায় কার্যকরে কালক্ষেপণের কথা উল্লেখ করে ইমারান বলেন, ইতোপূর্বে রায় কার্যকরে যেভাবে কালক্ষেপণ হয়েছে এবার এ রায় কার্যকরে সরকার সেটা করবেন না, আমরা এটাই প্রত্যাশা করি।

তিনি আরো বলেন, রায়ে আমরা যেমন খুশি হয়েছি, বাংলাদেশে সাধারণ মানুষও খুশি হয়েছে। এ রায়ের মাধ্যমে মানুষের মধ্যে নতুনভাবে আশার সঞ্চারিত হল এবং তারা মনে করে এ রায় কার্যকরের ব্যাপারে সরকার এবং আমাদের বিচার বিভাগ তৎপর রয়েছে।

যুদ্ধাপরাধী মুক্ত বিজয় দিবস উদযাপনের কথা উল্লেখ করে ইমরান বলেন, আমরা চাই যুদ্ধাপরাধী মুক্ত নতুন বাংলাদেশে বিজয় দিবস উদযাপন করতে। একইসঙ্গে এ বিজয় দিবসে আমরা নতুন প্রজন্ম ব্যক্ত করবো যেন আগামীর বাংলাদেশে যুদ্ধাপরাধীসহ সকল প্রকার অপশক্তিকে মোকাবেলা করতে পারি। দেশকে একটি নিরাপদ রাষ্ট্রে পরিণত করতে পারি। তার জন্য আমরা পুরো জাতি শপথ গ্রহণ করবো।

এমএইচ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।