খালেদা রাজনৈতিক আত্মহত্যার পথ বেছে নিয়েছেন


প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৬ নভেম্বর ২০১৫

খালেদা জিয়াকে সন্ত্রাসের নেত্রী উল্লেখ করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন,  বিএনপি নেত্রী রাজনৈতিক আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। বিএনপিকে সন্ত্রাসী হিসেবে দাঁড় করাতে তিনি নিজেই চেষ্টা করছেন। ২০০৮ সালের পর থেকেই বিএনপি অস্বাভাবিক রাজনীতির পথ গ্রহণ করেছে। সোমবার সচিবালয়ে তথ্য অধিদফতরের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ইনু বলেন, খালেদা জিয়া দেশে ফিরলে তাকে বাধা দেয়া হবে না বরং তাকে স্বাগত জানাবে সরকার। বাংলাদেশের নাগরিকরা দেশে ফিরবে এটাই স্বাভাবিক। তবে যদি কেউ অন্যায় অপরাধ করে তাহলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
 
তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন বিএনপির আসল এজেন্ডা নয়। নির্বাচনের দাবির আড়ালে জলঘোলা করে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে দেশকে সংবিধানের বাইরে ধাক্কা মেরে ঠেলে দিয়ে অস্বাভাবিক সরকার ক্ষমতায় আনতে চায় দলটি।

সব গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠনের মধ্যে ঐক্যের যে ডাক বিএনপি নেতা মওদুদ আহমদ দিয়েছেন তা প্রত্যাখ্যান করে তথ্যমন্ত্রী বলেন, এই বক্তব্যের মধ্য দিয়েই তিনি বিএনপির সঙ্গে জামায়াত-জঙ্গিবাদ-মৌলবাদের রাজনৈতিক সন্ধিকে হালাল করতে চাইছেন। হালাল করার এই দর-কষাকষির হাতিয়ার বানানোর অপচেষ্টাও সফল হবে না।

অনলাইন গণমাধ্যমের নিবন্ধন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমান সরকার অনলাইন গণমাধ্যম বিকাশে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। এটি এই সরকারের নির্বাচনী ইশতিহারেরও অংশ। কিন্তু অনলাইন গণমাধ্যমকে নীতিমালার আওতায় আনতে সরকার নিবন্ধনের ব্যবস্থা করেছে। এই নিবন্ধনের জন্য আপাতত কোনো টাকা লাগবে না। এটি নীতিমালা তৈরিতেও ভূমিকা রাখবে।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান তথ্য কর্মকর্তা তছির আহম্মদ, সিনিয়র উপ-প্রধান তথ্য কর্মকর্তা (প্রেস) মাহফুজুর রহমানসহ প্রমুখ।

জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।