শিশু বিবাহ বন্ধে হাতীবান্ধায় গণস্বাক্ষর


প্রকাশিত: ০২:১৪ পিএম, ১৫ নভেম্বর ২০১৫

`সবাই মিলে শপথ করি, শিশু বিবাহকে না বলি` এই স্লোগানকে সামনে রেখে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় গণস্বাক্ষর অভিযান শুরু হয়েছে।
 
রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার তিনটি ইউনিয়নে এ স্বাক্ষর অভিযান চলে। জনসচেতনতায় ব্যতিক্রম এ কর্মসূচিতে স্থানীয়দের মধ্যে ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। শিশু বিবাহ বন্ধের লক্ষে এ অভিযানটি পর্যায়ক্রমে উপজেলার ১২টি ইউনিয়নে চলবে বলে জানিয়েছেন হাতীবান্ধার নির্বাহী অফিসার মাহবুবুর রহমান।

হাতীবান্ধা উপজেলার সানিয়াজান ইউনিয়ন পরিষদের হলরুমে আয়োজিত সভায় বক্তব্য রাখেন হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, উপজেলা নিবার্হী কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান সেলিম, মাকতুবা ওয়াসীম বেলী, সানিয়াজান ইউপি চেয়ারম্যান এনায়াতেুল্লাহ প্রমুখ।

lal-pic
এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য, মহিলা ভাইস চেয়ারম্যান, আনসার ভিডিপি সদস্য, গ্রাম পুলিশ ও স্থানীয় গণমান্য বক্তিবর্গসহ কয়েক শতাধিক মানুষজন উপস্থিত ছিল। পরে তাঁরা শিশু বিবাহ নিষিদ্ধে শপথ গ্রহণের মধ্য দিয়ে গণস্বাক্ষরে অংশ নেয়। এরপর দুপুরে উপজেলার ফকিরপাড়া ও বিকালে বড়খাতা ইউনিয়নে পরিষদে একইভাবে গণস্বাক্ষর সম্পন্ন হয়েছে। এই অভিযানে স্থানীয়দের মাঝে ব্যাপাক সাড়া লক্ষ্য করা গেছে।

হাতীবান্ধা উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, এ মাসের শেষের দিকে মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল ইসলাম লালমনিরহাট সফরে আসছেন। এ সময় তিনি হাতীবান্ধাকে শিশু বিবাহ নিষিদ্ধ ঘোষণা করবেন। সেই লক্ষে ব্যাপক জনসচেতনতা তৈরিসহ স্থানীয় জন-প্রতিনিধি, গ্রাম পুলিশ, নিকাহ রিজিস্ট্রি কাজি, পুরোহিত ও আনসার ভিডিপি সদস্যদের শপথ গ্রহণের মধ্যদিয়ে গণস্বাক্ষর নেয়া হচ্ছে বলেও জানান তিনি।
    
রবিউল হাসান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।