নূর হোসেনকে র‌্যাবের কাছে না দিয়ে পুলিশে দেয়া উচিত


প্রকাশিত: ০৭:৫৪ এএম, ১৩ নভেম্বর ২০১৫

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুনের প্রধান আসামি নূর হোসেনকে র‌্যাবের কাছে না দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল আয়োজিত‘বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দের মুক্তি ও গণ গ্রেফতার বন্ধের দাবিতে এক প্রত্যাগত প্রবাসী সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘র‌্যাবের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা যেহেতু এই খুনের সঙ্গে সরাসরি জড়িত। তাই ব্যক্তিগত ভাবে আমি মনে করি কোন উদ্দেশ্যে এটা করা হয়েছে। নিশ্চয়ই এর পিছনে কোনো ঘটনা রয়েছে।

দেশটাকে তছনছ করার জন্যই সরকার দলীয় প্রতীকে স্থানীয় নির্বাচন করার পরিকল্পনা গ্রহণ করেছে মন্তব্য করে তিনি বলেন, এভাবে নির্বাচন হলে দেশে ঘরে ঘরে গৃহযুদ্ধ শুরু হবে। এই নির্বাচন দলীয় ভাবে হয় না,  হতে পারে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘এভাবে বিরোধী দলের নেতাকর্মীদের গণগ্রেফতার না করে আপনি ঘোষণা দিয়ে দেন এই দেশে আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ থাকতে পারবে না। প্রতিদিন হাজার হাজার নেতাকর্মীদের অন্যায় ভাবে গ্রেফতার করছেন। আপনি চান কি?’

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, বিশ্বের বসবাসের অযোগ্য শহরের মধ্যে অন্যতম যে দেশের রাজধানী সেই দেশের প্রধানমন্ত্রী যখন পরিবেশের উপর সর্বোচ্চ পুরস্কার পায় তাহলে আমি মনে করে বিরোধী দলের নেতাকর্মীদের গুম খুনের জন্যও এই সরকার পুরস্কার পেতে পারেন।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেনের সভাপতিত্বে প্রত্যাগত প্রবাসী সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, জিয়া নাগরিক ফোরামের আহ্বায়ক মিয়া মোহাম্মাদ আনোয়ার প্রমুখ।

এমএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।