২০ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের আহবান


প্রকাশিত: ০৯:১৪ এএম, ১২ জুলাই ২০১৪

২০ রমজানের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করার জন্য বিজিএমইএর প্রতি আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি আয়োজিত “বিষমুক্ত খাদ্য, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ঈদের আগে শ্রমিকদের বেতন-ভাতা-বোনাস প্রদান এবং নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত কর” শীর্ষক সমাবেশে তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের পাশাপাশি বেসরকারিভাবেও উদ্যোগের প্রয়োজন। একই সাথে ভেজালমুক্ত খাদ্য নিশ্চিত করতে হবে। যারা খাদ্যে ভেজাল মেশায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দিতে হবে।

তিনি বলেন, সামনে ঈদ, রাস্তাঘাটে দুর্ঘটনা ঘটছে। পত্রিকায় খবর প্রকাশ পাচ্ছে। দুর্ঘটনা নিয়ন্ত্রণে যোগাযোগমন্ত্রীর উদ্যোগকে বাস্তবায়নের মাধ্যমে মানুষকে নিরাপদে বাড়ি ফেরার ব্যাপারে নিশ্চয়তা দিতে হবে।

তিনি আরও বলেন, সরকার যতই উন্নয়ন করুক না কেনো, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক করতে না পারলে সব কিছুই ভেস্তে যাবে। এই জন্য দেশের মানুষের কথা বিবেচনা করে হত্যা-গুম-খুনের ব্যাপারেও সরকারকে আরও কঠোর হতে হবে।

ঢাকা মহানগর কমিটির সভাপতি শ্রমিক নেতা আবুল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আমিনুল হক আমির, শ্রমিক ফেডারেশনের সভাপতি রুহুল আমিন হাওলাদার, শ্রমিক নেতা অ্যাডভোকেট জোবেদা পারভীনসহ আরও অনেকে সমাবেশে অংশগ্রহণ করেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।