মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা একে একে বিএনপি ছাড়বে


প্রকাশিত: ০৭:০৬ এএম, ২৯ অক্টোবর ২০১৫

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা এভাবেই একে একে বিএনপি ছাড়বে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী রাজনীতি থেকে অবসরের ঘোষণা দেয়ার প্রেক্ষিতে দলের পক্ষ থেকে এক প্রতিক্রিয়ায় তিনি এমন মন্তব্য করেন।

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে এক যৌথ সভা শেষে তিনি এমন মন্তব্য করেন। এ সময় খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়ে বিএনপিকে ঢেলে সাজানোর পরামর্শও দেন তিনি।
 
হানিফ বলেন, "বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের দেশবিরোধী কর্মকাণ্ড দলের অনেকেই পছন্দ করেন না। যার প্রমাণ শমসের মুবিন চৌধুরীর পদত্যাগ।"

তিনি বলেন, "বিএনপির মধ্যে যারা মুক্তিযুদ্ধে বিশ্বাসী, যারা দেশের প্রতি আনুগত্য স্বীকার করে রাজনীতি করতে চায়, তারা কোনো ভাবে বিএনপি থেকে বেরিয়ে আসবে। বিএনপির অনেক নেতাই খালেদা জিয়া এবং তারেক রহমানের প্রতি আর আস্থা রাখতে পারছেন না। তারা এই নেতাকে বাদ দিয়ে দলটি ঢেলে সাজাতে চায় এবং যদি তা করতে পারে তাহলে মানুষের আস্থা অর্জন করতে পারবে।"

‘বিদেশি হত্যাকাণ্ডের দায় বিএনপির নয়’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলামের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের এই নেতা বলেন, "তার কাছে (নজরুল ইসলাম) আমার জিজ্ঞাসা, বিদেশি হত্যাকাণ্ডের জন্য কাইয়ুম সাহেবকে কে নির্দেশ দিয়েছিল? সেইটা খুঁজে বের করা দরকার।"

এ সময় দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র আনিসুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এএসএস/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।