টিআইবি’র প্রতিবেদন উদ্দেশ্যমূলক : বাণিজ্যমন্ত্রী


প্রকাশিত: ১০:৪০ এএম, ২৭ অক্টোবর ২০১৫

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতীয় সংসদ নিয়ে গবেষণা প্রতিষ্ঠান টিআইবি’র প্রতিবেদন পক্ষপাতিত্ব ও উদ্দেশ্যমূলক। বর্তমান জাতীয় সংসদে কোরাম সংকটের অভিযোগ সত্য নয়। টিআইবি বাংলাদেশের উন্নয়নের কোনো প্রতিবেদন প্রকাশ করে না, অথচ বিশ্বের বড় বড় গবেষণা প্রতিষ্ঠানগুলো বাংলাদেশের উন্নয়নের এবং সম্ভাবনার কথা বলে।

মঙ্গলবার সচিবালয়ে শ্রীলংকার রাষ্ট্রদূত ইয়াসজা কে ঘুনাসেকারার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তোফায়েল আহমেদ একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পরিবেশ অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে। দেশের বিরুদ্ধে এখন ষড়যন্ত্র চলছে।

মন্ত্রী বলেন, হরতাল-অবরোধ করে ব্যর্থ হয়ে রাজধানীর পুরান ঢাকার হোসনি দালানে তাজিয়া মিছিলের প্রস্তুতিকালে বোমা হামলা ও বিদেশি হত্যা করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালানো হচ্ছে। পরিকল্পিতভাবে দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হচ্ছে। তাদের সে চেষ্টা সফল হবে না।

তিনি বলেন, অপরাধীরা ধরা পরেছে অতিশিগগিরই প্রকৃত রহস্য উদঘাটিত হবে। বাংলাদেশে বিদেশি হত্যা একটি বিচ্ছিন্ন ঘটনা। পৃথিবীর অনেক উন্নত দেশেই এ ধরনের হত্যাকাণ্ড ঘটে থাকে। এজন্য সতর্কতা জারি করা হয় না।

এসএ/এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।