বিদেশি হত্যা নিয়ে বাড়াবাড়ি করছে দূতাবাসগুলো


প্রকাশিত: ১০:৩৭ এএম, ২২ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

দেশে দুই বিদেশি হত্যা নিয়ে দূতাবাসগুলো বাড়াবাড়ি করছে মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তাদের রেড অ্যালার্ট জারি বাড়াবাড়ি এবং এটা ভুল।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমা গণগ্রস্থারের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিবেশই হয়নি। আমেরিকায় প্রতিবছর অনেক বেশি বিদেশি মানুষ মারা যায়। তাদের মধ্যে অনেক বাঙালিও থাকে। যখন আমেরিকায় বাঙালি হত্যার ঘটনা ঘটে তখন তারা কোথায় থাকে বলে প্রশ্ন রাখেন মুহিত।
    
গত ২১ অক্টোবর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেবরিং সিটির ৬২৯ এন রিজউডের একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে সন্ত্রাসীরা গুলি করে মোশতাক আহমদ নামের একজন বাংলাদেশিকে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনার একদিনের মাথায় অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

দুই বিদেশি হত্যার কারণে তৈরি পোশাক খাতে বিদেশিরা বিমুখ হচ্ছে- এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা একটি বিচ্ছিন্ন ঘটনা। এটা ট্যাম্পরারি ডিফিকাল্টি। এটা হতে পারে না। এ বিষয়টাকে ইস্যু করা হচ্ছে। দেশে এমন কোনো পরিস্থিতি হয়নি যে তার প্রভাব পোশাক খাত বা অর্থনীতিতে পড়বে।

অপর এক প্রশ্নের জবাবে মুহিত বলেন, অর্থ বরাদ্দের ক্ষেত্রে আইএমএফ শর্ত দিতেই পারে, তবে আমাদের শর্তও তাদের মানতে হবে। আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বাংলাদেশের জন্য প্রায় ২৬ কোটি মার্কিন ডলার ছাড়ের সঙ্গে যে সংস্কার কর্মসূচি চালিয়ে যেতে সুপারিশ করেছে, তা বাংলাদেশ পূরণ করেছে।

এর আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দক্ষিণ সুরমা গণগ্রন্থাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে এ উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে অর্থমন্ত্রী বলেন, বই হচ্ছে ইতিহাস ও জ্ঞানের ভান্ডার। একটি গ্রন্থাগার শুধু এলাকা বা দেশ নয়, পৃথিবীর সম্পদ।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।