সরকারের দুর্নীতির কথা বলে শেষ করার মত নয়


প্রকাশিত: ০১:১০ পিএম, ১৮ অক্টোবর ২০১৫
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদ বলেছেন, আমার আশঙ্কা হচ্ছে, সৌদি আরব সরকার থেকে মক্কায় নিহত ও আহতদের পরিবারের জন্য যে অর্থ দেয়া হয়েছে তা তারা পাবেন কি না। কারণ বর্তমান সরকারের দুর্নীতির কথা বলে শেষ করার মত নয়।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে এক দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘সৌদি আরবের মীনায় দুর্ঘটনায় নিহত হাজিদের স্মরণে’ বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দল এ অনুষ্ঠানের আয়োজন করে।

এমাজ উদ্দিন বলেন, ইতিহাসের সবচেয়ে বড় অব্যবস্থাপনায় এবারের হজ আয়োজন করা হয়েছিল। আর এ কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। কিন্তু হজ্জ ব্যবস্থাপনা কমিটি যদি সঠিকভাবে দায়িত্ব পালন করতেন তাহলে এ দুর্ঘটনার সৃষ্টি হত না।

মক্কার দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, হাজীদের সঙ্গে তাদের অনেক সেবক থাকেন। কিন্তু সেই সেবকদের কোন ক্ষতি হয়নি। তাই এতে স্পষ্ট হয় যে, সেবকরা তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করেনি।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এস এম সোহরাব হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য মিয়া মো. আনোয়ার, বাংলাদেশ জাতীয়তাবাদী প্রত্যাগত প্রবাসী দলের যুগ্ম সধারণ সম্পাদক জাকির হোসেন প্রমূখ।

এএস/এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।